চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ওভাবে চিন্তা করছি না যে খারাপ হয়েছে : বিজয়

স্পোর্টস ডেস্ক

১৭ আগস্ট, ২০১৯ | ১:০৫ পূর্বাহ্ণ

২০১৮ সালের ২৮ জুলাই সবশেষ জাতীয় দলের হয়ে খেলেছিলেন এনামুল হক বিজয়। এর এক বছর পর বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরে আবার দলে ডাক পান। ৩১ জুলাই শেষ ওয়ানডে ম্যাচে তাকে সুযোগ দেওয়া হয়। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি তিনি। ২৪ বল খেলে ২ চারে ১৪ রান করে আউট হন। তবে সুযোগ কাজে লাগাতে না পেরে হতাশ নন তিনি। ভবিষ্যতে সুযোগ পেলে যথারীতি শতভাগ দেওয়ার চেষ্টা করবেন। তার মতে এক/দুই ম্যাচের পারফরম্যান্স দিয়ে কাউকে মূল্যায়ন করা যায় না। নিয়মিত সুযোগ পেলে অনেকেই নিজেদের প্রমাণ করতে পারবে। বিষয়টি নিয়ে হা-হুতাশ করতেও রাজি নন তিনি। ক্রিকেটার হিসেবে ক্যারিয়ারে ভালো সময়, খারাপ সময় আসবেই।
প্রশ্ন : দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছিলেন। কিন্তু সেই একই পারফরম্যান্স। কী ব্যাখ্যা দেবেন?
বিজয় : অনেকদিন পরে জাতীয় দলে ফিরেছিলাম। হঠাৎ করে একটা ম্যাচ খেলা। অনেক সময় আসলে অ্যাজাস্টাবল হয় না। শ্রীলঙ্কার মাটিতে কয়েকটা ম্যাচ বসে থাকার পর একটা ম্যাচ খেললাম। সেটা ভালো নাও হতে পারে। আমি আসলে ওভাবে চিন্তা করছি না যে খারাপ হয়েছে। ন্যাশনাল টিমে কামব্যাক করেছি। সবাই খুব সাপোর্ট করেছে। আমার মনে হচ্ছে আমরা একসঙ্গেই আছি। টাচেই আছি। ভালো খেলা সময় সাপেক্ষ ব্যাপার। যেকোনো সময় ইনশাল্লাহ ভালো একটা ইনিংস উপহার দিতে পারি।
প্রশ্ন : ঘরোয়া লিগে এতো রান করেন, জাতীয় দলে আসলে হচ্ছে না কেন?
বিজয় : জাতীয় দলে আসলে নিয়মিত থাকতে হবে টিমের সাথে। নিয়মিত খেলতে হবে। আপনি এক ম্যাচ বা দুই ম্যাচ যাচাইবাছাই করে বুঝতে পারবেন না যে ঘরোয়া ক্রিকেটে হচ্ছে জাতীয় দলে হচ্ছে না। এখন যারা ভালো ক্রিকেটার আছেন, তারা নিয়মিত ভালো করে করেই কিন্তু এই পর্যায়ে এসেছেন। যারা নতুন এসেছে তাদের নিয়মিত সুযোগ দিলে অবশ্যই ভালো করা সম্ভব।
প্রশ্ন : বিশ্বকাপে ভালো ফল পায়নি বাংলাদেশ। শ্রীলঙ্কাতেও বিরাট লজ্জা পেয়েছে। কোথায় সমস্যা?
বিজয় : সমস্যা না। সবাই চেষ্টা করেছে। আমাদের থেকে তারা একটু ভালো ক্রিকেট খেলেছে। হোম সাপোর্ট পেয়েছে। তাদের থেকে আমরা বেটার কিছু করতে পারিনি। বিশ্বকাপে আমাদের সাকিব ভাই, মুশফিক ভাই, সাইফুদ্দিন, মুস্তাফিজ কিন্তু অনেক ভালো ক্রিকেট খেলছে। অনেকেই ভালো করেছে। সেটা আসলে ইতিবাচকভাবে নেওয়া উচিত। আমরা যদি এখনই প্রত্যাশা করি যে বিশ্বকাপ জিতে ফেলব, সেটা কিন্তু একটু বেশিই হয়ে যাবে। আর একটা ম্যাচ জিতলে কিন্তু টপ ফাইভে থাকতে পারতাম আমরা।
প্রশ্ন : আপনি কি নির্বাচকদের থেকে আরো একটি সুযোগের প্রত্যাশায় থকাবেন?
বিজয় : নির্বাচকরা যদি ভালো মনে করেন নিবেন। আমি তখনও শতভাগ দেওয়ার চেষ্টা করব। তাদের যদি বিশ্বাস অর্জন করাতে পারি যে না ভালো কিছু করতে পারব ভবিষ্যতে ইনশাল্লাহ। আমার পারফরম্যান্স যদি বলে যে না জাতীয় দলে নেওয়ার মতো। তারা নিবে। এটা নিয়ে আসলে হা-হুতাশ করার কিছু নেই। ক্রিকেট প্লেয়ার। ভালো সময় আসবে। খারাপ সময় আসবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট