চট্টগ্রাম সোমবার, ২৬ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৪ আগস্ট, ২০১৯ | ১:৩১ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

ক্রিকেট ছেড়ে দিলেন মঈন আলি!

ইংল্যান্ডের অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি বেশ কিছুদিন ধরেই ছন্দে নেই । এজবাস্টনে চলতি অ্যাশেজের প্রথম টেস্টের দুই ইনিংসে ব্যাট হাতে করতে পেরেছেন মাত্র ৪ রান এবং বল হাতে তার শিকার ৩ উইকেট।

তাই লর্ডসে দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে মঈনকে বাদ দেয় ইংলিশ ক্রিকেট বোর্ড। তার বদলে নেয়া হয় বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে। এদিকে দল থেকে বাদ পড়ে ক্রিকেটটাই ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মঈন। তবে পুরোপুরি অবসর নয়, সাময়িক বিরতি নিয়েছেন এ অফস্পিনিং অলরাউন্ডার। কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবেন, সে ব্যাপারেও কিছু জানাননি তিনি।

তবে এ ঘোষণাটিও মঈন নিজে দেননি, দেয়া হয়েছে তার কাউন্টি দল উর্স্টারশায়ারের পক্ষ থেকে। লর্ডস টেস্টের দল থেকে বাদ দেয়ার পর, বোর্ডের পক্ষ থেকে তাকে বলা হয়েছিল কাউন্টি ক্রিকেটে খেলে নিজেকে ঠিক রাখার ব্যাপারে। ধারণা করা হয়েছিল অচিরেই উর্স্টারশায়ারের হয়ে খেলতে নেমে যাবেন তিনি।

তখনই কাউন্টির পক্ষ থেকে বলা হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিচ্ছেন মঈন আলি। বিরতি শেষে পুনরায় কাউন্টি দলে যোগ দেবেন তিনি।

এদিকে দল থেকে বাদ পড়ে মঈন বিরতি নিলেও, ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট এটিতে খুব একটা চিন্তিত নন । তার মতে বিরতির পর নতুন উদ্যমে ক্রিকেট মাঠে ফিরবেন এ অফস্পিনিং অলরাউন্ডার। যা কি-না ইংল্যান্ড ক্রিকেট দলকেই আরও সাহায্য করবে।

উর্স্টারশায়ারের কোচ অ্যালেক্স গিডম্যান এ বিষয়ে বলেন, ‘মঈন আপাতত মাঠ থেকে নিজেকে সরিয়ে রেখেছে। যাতে করে নিজেকে উজ্জীবিত করতে পারে এবং যথাযথ প্রস্তুতিত মাধ্যমে নিজেকে আরও শানিত করে নিতে পারে। আমরা তার সিদ্ধান্তকে সম্মান জানাই। আন্তর্জাতিক ক্রিকেটের ঠাসা সূচিতে দম বন্ধ হওয়ারই কথা। এসময়ের বিরতিটা তার জন্য ইতিবাচকই ফলই বয়ে আনবে আশা করি।’

পূর্বকোণ/তাসফিয়া

The Post Viewed By: 622 People

সম্পর্কিত পোস্ট