চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাংলাদেশ বিমানের ফ্লাইট শিডিউলে বিপর্যয়

পূর্বকোণ ডেস্ক

১০ মে, ২০১৯ | ১০:০৬ অপরাহ্ণ

মিয়ানমারের ইয়াঙ্গুনে ড্যাশ-৮ উড়োজাহাজটি দুর্ঘটনার সম্মুখীন হওয়ায় শিডিউল বিপর্যয়ে পড়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।  

গত পাঁচদিনে মোট ১১টি ফ্লাইট উড়োজাহাজ সংকটের কারণে বাতিল করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইন্সটি।

বিমান কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে,  গত বুধবার (৮ মে) রাতে ইয়াঙ্গুনে ড্যাশ-৮ দুর্ঘটনার পর থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত চারটি ফ্লাইট বাতিল করা হয়। এছাড়া শুক্র, শনি ও রবিবারের সৈয়দপুর, যশোর, রাজশাহী রুটের আরও সাতটি ফ্লাইট বাতিল করা হয়েছে। অভ্যন্তরীণ এসব রুটে বড় এয়ারক্রাফট নেয়ার সুযোগ নেই। আবার ছোট এয়ারক্রাফটও না থাকায় বিমান কর্তৃপক্ষ ফ্লাইটগুলো বাতিল করেছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, ফ্লাইট শিডিউল বিপর্যয় কাটানোর জন্য চট্টগ্রাম, কক্সবাজার ও কলকাতাতে ড্যাশ-৮ এর মতো ছোট এয়ারক্রাফটের বদলে বড় এয়ারক্রাফট দেয়া যাবে। কারণ সিলেট, চট্টগ্রাম ও কক্সবাজার রুটে বড় বোয়িং ৭৭৭, ৭৩৭ ও ৭৮৭ উড়োজাহাজ দিয়ে ফ্লাইট পরিচালনা করা হয়। তাই এসব রুটে বড় এয়ারক্রাফট ব্যবহার হলে শিডিউল জটিলতা কিছুটা কমবে। অভ্যন্তরীণ রুট ছাড়া আন্তর্জাতিক রুটের কোনো ফ্লাইট বাতিল হয়নি।

শাকিল মেরাজ আরো জানান, আজ শুক্রবার রাতে বিমানবহরে যোগ হচ্ছে পঞ্চম বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ। এ কারণে বিমানের শিডিউলে যে জটিলতা রয়েছে, তা আগামী ১৩ মে থেকে স্বাভাবিক হয়ে যাবে। 
আর কোনো সংকট হবে না বলে আশা প্রকাশ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক জানান, কুয়েতের আলাফকো এভিয়েশন লিজ এন্ড ফাইন্যান্স কোম্পানির কাছ থেকে ছয় বছরের জন্য লিজে আনা বিমানটি এলেই তা দিয়ে চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেটের মতো বড় রানওয়ের বিমানবন্দরগুলোতে ফ্লাইট পরিচালনা করা যাবে। তখন আর অসুবিধা হবে না। বাকি ছোট দুই এয়ারক্রাফট দিয়ে রাজশাহী, সৈয়দপুর, যশোর, বরিশালে যাওয়া যাবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট