চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাতে দেশে ফিরছেন ইয়াঙ্গুনে আহত আরোহীরা

পূর্বকোণ ডেস্ক

১০ মে, ২০১৯ | ৫:০৩ অপরাহ্ণ

মিয়ানমারের ইয়াঙ্গুনের বিমান দুর্ঘটনায় আহত বাংলাদেশ এয়ারলাইন্সের ড্যাশ-৮ উড়োজাহাজটির আরোহীদের আজ শুক্রবার (১০ মে) দেশে ফিরিয়ে আনা হচ্ছে। এজন্য একটি বিশেষ ফ্লাইট ইয়াঙ্গুন গিয়ে আহত যাত্রীদের নিয়ে রাত সোয়া আটটার দিকে দেশে ফেরার কথা রয়েছে।

বিমান বাংলাদেশের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য নিশ্চিত করে জানান, মিয়ানমারের দুটি হাসপাতালে আহত আরোহীরা চিকিৎসা নিয়েছেন। তাদের সবাইকে আজ ছাড়পত্র দেয়া হয়েছে। আহত আরোহীদের অনেকে মিয়ানমারে চাকরি ও ব্যবসা করেন। তাই যেসব যাত্রী ফিরতে চাইবেন, তাদের দেশে ফিরিয়ে আনা হবে। এছাড়া আহত আরোহীদের মধ্যে পাইলট, কেবিন ক্রুসহ চারজন বিশেষ ফ্লাইটে দেশে ফিরবেন। চিকিৎসকদের পরামর্শ ও আনুষ্ঠানিকতাশেষে রাতে বিশেষ ফ্লাইটটি ঢাকায় ফিরবে।

বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ফারহাত হাসান জামিল বৃহস্পতিবার সাংবাদিকদের জানান, রানওয়ে থেকে ছিটকে পড়ে উড়োজাহাজটি বিধ্বস্ত হয়ে তিন টুকরো হয়ে গেছে। উড়োজাহাজটি আর আকাশে উড়তে পারবে না। তাই উড়োজাহাজটি আর দেশে আনা সম্ভব হবে না।

উল্লেখ্য, বুধবার (৮ মে) সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োজাহাজটি ইয়াঙ্গুন আন্তর্জাতিক বিমানবন্দরে বৈরী আবহাওয়ার কারণে দুর্ঘটনার কবলে পড়ে। এ দুর্ঘটনায় ৩৩ আরোহীর সবাই প্রাণে বেঁচে গেলেও কমবেশি আহত হন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট