চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

হামদর্দের এমডির দুর্নীতি: ২৫ আগস্ট সাক্ষীকে জিজ্ঞাসাবাদ

অনলাইন ডেস্ক

২৪ আগস্ট, ২০১৯ | ৩:৩৪ অপরাহ্ণ

অর্থ আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হাকিম ইউছুফ হারুন ভুইয়ার দুর্নীতির ঘটনায় সাক্ষী হিসেবে ড. সুফী সাগর সামসকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ বিষয়ে নোটিশ পাঠিয়েছেন দুদকের সহকারী পরিচালক মো. সাইদুজ্জামান।

২০ আগস্ট পাঠানো তলবি নোটিশে সুফী সামসকে ২৫ আগস্ট (রবিবার) বেলা ১১টায় সেগুন বাগিচায় দুদক প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে। দুদকের ঊর্ধ্বতন সূত্র জানায়, হাকিম ইউছুফ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে শত শত কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। হাকিম ইউছুফের বিরুদ্ধে চারটি অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

অভিযোগুলো হলো: ১. স্বজনপ্রীতির মাধ্যমে নিজের সন্তানদের পরিচালক হিসেবে নিযোগ দেওয়া। ২.অনিয়মের মাধ্যমে নির্ধারিত বেতনের চেয়ে বেশি বেতন গ্রহণ। ৩. কাঁচামাল ও যন্ত্রপাতি আমদানির নামে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ। ৪. জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন।

একই অভিযোগ খতিয়ে দেখতে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে ধর্ম মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের তদন্ত কমিটি হাকিম ইউছুফকে জিজ্ঞাসাবাদও করেছে। ১৯ জুন বেলা পৌনে ১১টা থেকে দুপুর পৌনে ১টা পর্যন্ত জিজ্ঞাসাবাদ করা হয় তাকে।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট