চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুদক কর্মকর্তাদের অনিয়মের বিষয়ে হুঁশিয়ারি দুদকের চেয়ারম্যানের

নিজস্ব প্রতিবেদক

২২ আগস্ট, ২০১৯ | ৯:২১ অপরাহ্ণ

 

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুর্নীতির অভিযোগ অনুসন্ধানকারী কর্মকর্তাদের অনিয়মের বিষয়ে হুঁশিয়ার করলেন । সব কর্মকর্তাদের মানুষের সঙ্গে বিনয়ী আচরণের আহ্বান জানিয়ে ইকবাল মাহমুদ জানান, “টেলিফোন ট্র্যাকিংয়ের মাধ্যমে অনেকের রূঢ় আচরণের তথ্য আমরা পাই, সতর্ক হোন।”

বৃহস্পতিবার কমিশনের প্রধান কার্যালয়ে সংস্থার বিভাগীয় পরিচালক, সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক, প্রধান কার্যালয়ের সচিব, মহাপরিচালক ও পরিচালকদের নিয়ে ‘জরুরী’ এক সভায় তিনি এই হুঁশিয়ারি দেন।

ইকবাল মাহমুদ আরো জানান, “অনুসন্ধান বা তদন্তে কোনো প্রকার অনিয়ম, স্বজনপ্রীতি, পক্ষপাতিত্ব, শৈথিল্য, যা কমিশনের ভাবমূর্তি ক্ষুন্ন করে, কর্মকর্তাদের এমন কোনো আচরণ কমিশন ন্যূনতম সহ্য করবে না। প্রতিটি কর্মকর্তা আমাদের ঠিক ততক্ষণই প্রিয় থাকবেন, যতক্ষণ পর্যন্ত আপনি আপনার দায়িত্ব সততা ও স্বচ্ছতার সাথে পালন করবেন। যারা এ দায়িত্ব পালনে ব্যর্থ হবেন, তারা কোনো প্রকার অনুকম্পা পাবেন না।”

কর্মকর্তাদের উদ্দেশে দুদক চেয়ারম্যান বলেন, “আমি বার বার আপনাদেরকে সতর্ক করি, তারপরও যখন অভিযোগ আসে, তখন ব্যবস্থা নেয়া ছাড়া কোনো বিকল্প পথ থাকে না।”

তিনি আরো বলেন, “অনুসন্ধানের টাইমলাইন নিয়ে অনেকবার কথা বলেছি। এখন থেকে যারা টাইম লাইন অনুসরণে ব্যর্থ হবেন, তাদের উচিত হবে অপশন দিয়ে অন্য কোনো প্রতিষ্ঠানে গিয়ে কাজ করা। কারণ এ সুযোগ দুদকের বিধিতে রয়েছে।”

অনুসন্ধান বা তদন্ত দেরিতে ক্ষোভ প্রকাশ করে দুদক চেয়ারম্যান বলেন, “এখন থেকে পরিচালক বা মহাপরিচালক পর্যায়ে কোয়েরি দিয়ে নথি নিচে নামিয়ে দেওয়া যাবে না। কমিশনের অনুমোদন ছাড়া কোনো কোয়েরি দেয়া যাবে না।”

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট