চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আন্ডারগ্রাউন্ড সঞ্চালন লাইন নির্মাণের সুপারিশ সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক

২২ আগস্ট, ২০১৯ | ৮:৩৭ অপরাহ্ণ

প্রাকৃতিক বিপর্যয়ের সময় বিদ্যুৎ লাইন সচল রাখতে আন্ডারগ্রাউন্ড সঞ্চালন লাইন নির্মাণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর, মোছা. খালেদা খানম এবং বেগম নার্গিস রহমান অংশগ্রহণ করেন।

বৈঠকে বিদ্যুৎ উৎপাদনে জ্বালানি সরবরাহ নিশ্চিতকরণে বিদ্যুৎ বিভাগের গৃহীত কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়। এছাড়া কমিটি বিদ্যুৎ খাতে বেসরকারি বিনিয়োগ বৃদ্ধিতে বিদ্যুৎ বিভাগের কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করে।

বৈঠকে সরকারি ও বেসরকারি পর্যায়ে সোলার বিদ্যুৎ উৎপাদনে জনগণকে আকৃষ্ট করার বিষয়ে বিদ্যুৎ বিভাগের গৃহীত কার্যক্রমের অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

সভায় কমিটির সভাপতি বলেন, প্রধানমন্ত্রী সোনার বাংলা বিনির্মাণে যে স্বপ্ন দেখেছিলেন, বিদ্যুৎ খাতের উন্নয়ন সে স্বপ্নের অগ্রগতিকে আরও ত্বরান্বিত করেছে।

বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সচিব এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট