চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাহালম কাণ্ডে ১১ তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

অনলাইন ডেস্ক

২১ আগস্ট, ২০১৯ | ৩:৩৭ অপরাহ্ণ

বিনা অপরাধে তিন বছর কারাভোগকারী জাহালমের মামলা তদন্তে অবহেলার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তকারী ১১ কর্মকর্তার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়েছে। হাইকোর্টে জমা দেওয়া এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে দুদক।

আজ বুধবার হাইকোর্টের বিচারপতি এ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চে দুপুর ২টায় শুনানির জন্য রয়েছে বলে জানিয়েছেন আইনজীবী। বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

সোনালী ব্যাংকের প্রায় সাড়ে ১৮ কোটি টাকা জালিয়াতির অভিযোগে আবু সালেক নামের এক ব্যক্তির বিরুদ্ধে ৩৩টি মামলা করে দুদক। কিন্তু তদন্ত কর্মকর্তাদের ভুলে সালেকের বদলে তিন বছর কারাগারে কাটাতে হয় টাঙ্গাইলের জাহালমকে।

জানুয়ারির শেষ দিকে গণমাধ্যমে প্রকাশিত এ বিষয়ে একটি প্রতিবেদন আইনজীবী অমিত দাশ গুপ্ত আদালতের নজরে আনলে দুদকের ব্যাখ্যা চাওয়া হয়। কারাগারে থাকা ‘ভুল’ আসামি জাহালমকে কেন অব্যাহতি দেওয়া হবে না এবং তাকে মুক্তি দিতে কেন ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে স্বতঃপ্রণোদিত একটি রুলও জারি করা হয়।

এর পর দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদ দুঃখ প্রকাশ করে ভুলের জন্য দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন। আদালতের আদেশে ৩ ফেব্রুয়ারি রাতে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে মুক্তি পান জাহালম।

পূর্বকোণ/মিজান

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট