চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঢাকা ছাড়লেন পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর

অনলাইন ডেস্ক

২১ আগস্ট, ২০১৯ | ৩:৩১ অপরাহ্ণ

তিন দিনের সফর শেষে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর দেশে ফিরে গেছেন। বুধবার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে বিদায় জানান পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এর আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী হওয়ার পর সোমবার রাতে সোয়া ৯টার দিকে প্রথমবারের মতো  বাংলাদেশ সফরে আসেন তিনি।  বিমানবন্দরে পৌঁছলে তাকে স্বাগত জানান পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। এ সময় ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি উপস্থিত ছিলেন।

অক্টোবরের প্রথম সপ্তাহে তিনি ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন।

ঢাকা ছাড়ার আগে মঙ্গলবার (২০ আগস্ট) ধানমন্ডিতে বঙ্গবন্ধু জাদুঘরে জাতির জনক শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করেন জয়শঙ্কর। এরপর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেন।

বৈঠকে দুই দেশের পররাষ্ট্রমন্ত্রীর বৈঠকে তিস্তাসহ ৫৪টি অভিন্ন নদীর পানিবণ্টন, দুই দেশের মধ্যে বাণিজ্য, বিদ্যুৎ ও জ্বালানি খাত, প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফরের বিষয়ে আলোচনা হয়

বৈঠকের পর অমীমাংসিত তিস্তার পানিবণ্টন চুক্তি, আসামে নাগরিকপঞ্জি, রোহিঙ্গা প্রত্যাবাসনের বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট