চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঢামেকে রক্ত পরীক্ষার রিপোর্ট নিয়ে কথা কাটাকাটি-সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক

১৮ আগস্ট, ২০১৯ | ৪:৪৮ অপরাহ্ণ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে রিপোর্ট সংগ্রহ করাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছেন। রবিবার (১৮ আগস্ট) হাসপাতালের নতুন ভবনে প্যাথলজি বিভাগে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে সংঘর্ষে আহতদের হাসপাতালের জরুরী বিভাগে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

খবর পেয়ে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন ঘটনাস্থলে ছুটে যান। এ সময় তিনি হ্যান্ড মাইকে সবাইকে শান্ত করার চেষ্টা করেন। এরপর সংঘর্ষে লিপ্ত থাকা দু’পক্ষের লোকজন বিভিন্ন দিকে ছড়িয়ে যায়।

ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে কর্তব্যরত নার্স মো. রাসেল জানান, সাড়ে ১২টার দিকে তিনি প্যাথলজি বিভাগে যান তার এক আত্মীয়ের রক্ত পরীক্ষার রিপোর্ট আনতে। কিন্তু অনেকক্ষণ লাইনে থাকার পরও রিপোর্ট না পেয়ে সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞেস করলে তিনি অশালীন আচরণ করেন। এ সময় কথা কাটাকাটির এক পর্যায়ে রিপোর্ট প্রদানকারী ব্যক্তি আমাকে শার্টের কলার ধরে মারধর করতে থাকেন। আমার সঙ্গে থাকা আরও তিনজন নার্স এ ঘটনার প্রতিবাদ করলে প্যাথলজিতে থাকা অপর স্টাফরা তাদেরও মারধর করতে থাকে।

হাসপাতালের একটি সূত্র অভিযোগ করে জানায়, প্যাথলজি বিভাগের তিন নার্সকে আটকে রেখে মারধর করছে- এমন খবর ছড়িয়ে পড়লে হাসপাতালের নার্সরা মিছিল করে প্যাথলজি বিভাগে যান। সেখানেও তাদের মারধর করা হয়। এতে অন্তত ২০ জনের মতো আহত হয়েছেন। তাদের হাসপাতালের জরুরী বিভাগে চিকিৎসা দেয়া হয়।

প্যাথলজি বিভাগের একটি সূত্র জানায়, ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণি ও টেকনোলজিস্ট এবং হাসপাতালের নার্সদের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটে। এতে প্যাথলজিতে আসা রক্তসহ বিভিন্ন পরীক্ষা করতে আসা সাধারণ রোগীরা আতঙ্কিত হয়ে পড়েন। একপর্যায়ে নতুন ভবনের নিচ তলায় চতুর্থ শ্রেণির কর্মচারী ও টেকনোলজিস্টরা বিক্ষোভ মিছিল করেন। একই সঙ্গে তাদের ওপরে হামলার বিচারের দাবিও জানান মিছিলকারীরা।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট