চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

সভাপতি ও সা. সম্পাদক পদে নির্বাচন

ছাত্রদলের মনোনয়ন ফরম বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা অফিস

১৮ আগস্ট, ২০১৯ | ২:০৯ পূর্বাহ্ণ

বিএনপির ছাত্র সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের পদপ্রত্যাশীদের হাতে মনোনয়ন ফরম তুলে দেন দলের কেন্দ্রীয় নেতারা। আজ রবিবার পর্যন্ত এ মনোনয়ন ফরম বিক্রি চলবে।

প্রথম দিনে সভাপতি পদের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মামুন খান ও ছাত্রদল নেতা আলিমুল হাকিম মুন্সি। সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম সম্পাদক সাইদ মাহমুদ জুয়েল। প্রত্যেকে বিএনপির কেন্দ্রীয় দপ্তরে ১০০ টাকা জমা দিয়ে ফরম সংগ্রহ করেন।
আগামী ১৪ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাউন্সিলরদের ভোটে ছাত্রদলের আগামী দিনের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচন করা হবে। এজন্য এই মনোনয়ন ফরম বিক্রি করা হচ্ছে। মনোনয়নপত্র ফরম জমা দেওয়া যাবে ১৯ ও ২০ আগস্ট। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩১ আগস্ট। মনোনয়ন ফরম ২২ থেকে ২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২ সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। মনোনয়নপত্র বিতরণকালে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

এ সময় ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, যারা এই দুঃসময়ে ছাত্রদলকে এগিয়ে নেওয়ার জন্য শত নির্যাতন উপেক্ষা করে কারাবরণ করে হামলা-মামলা সহ্য করে তারেক রহমানের চিন্তা-পরামর্শে এক হচ্ছেন তাদের অভিনন্দন জানাই।

শামসুজ্জামান দুদু আরো বলেন, নির্যাতিত আমাদের বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে বীরের বেশে দেশে ফিরিয়ে আনতে এবং আমাদের জনপ্রিয় নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে মুক্ত করতে ছাত্রদলের আগামী নেতৃত্ব সক্রিয় ভূমিকা পালন করবে বলে আশা করছি।
এর আগে ১৫ জুলাই ছাত্রদলের কাউন্সিলের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের টানা আন্দোলনের কারণে কাউন্সিল হয়নি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট