চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

টুঙ্গিপাড়ায় মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের মেজবান আজ

১৫ আগস্ট, ২০১৯ | ১:৩৬ পূর্বাহ্ণ

প্রতি বছরের ন্যায় এবারও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়ায় আজ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান। এ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মভূমি টুঙ্গিপাড়ায় শ্রদ্ধা নিবেদন এবং চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবানের উদ্দেশ্যে গতকাল বুধবার দুপুর ১২টায় জমিয়তুল ফালাহ বিশ্ব মসজিদ মাঠ থেকে এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ও মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় দুইটি বাস ও ৪০টি মাইক্রোবাস যোগে চার শতাধিক নেতাকর্মী রওনা হন। এই বহরের শুভযাত্রায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি বলেন, খুব দুঃসময়ে বঙ্গবন্ধুর কবর টুঙ্গিপাড়ায় আমার বাবা

মেজবান আয়োজন করে মানুষের মুখে তবারুক তুলে দিয়েছিলেন। আমার বাবা নেই। সেই ঐতিহ্যের ধারাবাহিকতা রক্ষায় আমি ইমানী দায়িত্ব পালন করে আপনাদের সকলকে টুঙ্গিপাড়া যাত্রার উদ্দেশ্যে শুভকামনা জানাই। এসময় মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাসুম চৌধুরী। এছাড়া সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরী। মোনাজাত পরিচালনা শেষে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে গাড়ি বহরের নির্বিঘœ যাত্রা কামনা করেন শিক্ষা উপমন্ত্রী নওফেল। বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে রওনা হওয়া পরিবহন বহরে রয়েছেন মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, আলহাজ এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহীন, রেজাউর করিম কায়সার, টিংকু বড়–য়া, কাজী মাহবুবুল হক চৌধুরী এটলী, মহিউদ্দিন বাচ্চু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, মাহবুবুল হক সুমন, মোহাম্মদ মুসা, আকবর আলী আকাশ, সাবেক কাউন্সিলর জাবেদ নজরুল ইসলাম, এস এম এ জাফর, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর প্রমুখ।
উল্লেখ্য, জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ (বৃহস্পতিবার) সকাল ৮টায় দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শোক পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হবে। এরপর অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের রূহের মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল ও দোয়া কামনা করা হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট