চট্টগ্রাম সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১২ আগস্ট, ২০১৯ | ৪:২৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ডেঙ্গু প্রতিরোধে সকলকে পরিচ্ছন্ন ও সচেতন থাকতে হবে: রাষ্ট্রপতি  

ডেঙ্গু প্রতিরোধে সকলকে সচেতন থাকার কিথা বলেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সোমবার বঙ্গভবনে ঈদুল আজহা উপলক্ষে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

সংক্ষিপ্ত বক্তব্যে রাষ্ট্রপতি বলেন, শান্তি ও সমতা প্রতিষ্ঠায় সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

তিনি বলেন, এবারের ঈদুল আজহা এমন এক সময়ে হচ্ছে যখন দেশব্যাপী ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে। কোরবানির পর বর্জ্য যত্রতত্র ছড়িয়ে-ছিটিয়ে থাকলে মশার উপদ্রব আরও বেড়ে যেতে পারে।

রাষ্ট্রপতি বলেন, তাই নিজ দায়িত্বে কোরবানির বর্জ্য নির্ধারিত স্থানে ফেলতে হবে এবং বাসাবাড়ি ও আশেপাশের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে সকলকে উদ্বুদ্ধ করতে হবে।

আবদুল হামিদ বলেন, কোরবানি মানুষকে ত্যাগের পাশাপাশি ধৈর্য ধারণের শিক্ষা দেয়। কোরবানির মর্ম অনুধাবন করে সমাজে শান্তি ও সাম্য প্রতিষ্ঠায় আমাদের সংযম ও ত্যাগের মানসিকতায় উজ্জীবিত হতে হবে।

এর আগে সকাল ৮টায় হাইকোর্টের সামনে জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

পরে যুক্তরাষ্ট্রে রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার, ভারতের হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাস, বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক মিয়া সেপ্পোসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌ বাহিনীর প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, পুলিশের আইজি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ বেসামরিক-সামরিক উচ্চ পদস্থ কর্মকর্তাদের সঙ্গেঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 103 People

সম্পর্কিত পোস্ট