চট্টগ্রাম সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

৯ আগস্ট, ২০১৯ | ১১:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ফোন দিলেই মশা তাড়াতে হাজির হবে পুলিশ

অপরাধ দমনের পাশাপাশি বগুড়া জেলা পুলিশ মাঠে নেমেছে মশকনিধনে। এখন থেকে কোনো এলাকায় মশার উপদ্রব বেড়ে গেলেই নির্দিষ্ট একটি নম্বরে ফোন দিনেই চলে আসবে পুলিশের মশা দমনের ইউনিট। পরিদর্শক পর্যায়ের একজন পুলিশ কর্মকর্তার নেতৃত্বে চলবে এ মশা নিধন অভিযান।

আজ শুক্রবার (৯ আগস্ট) শহরের সাতমাথায় জেলা পুলিশ প্রশাসনের উদ্যোগে মশকনিধন অভিযানের শুরুতেই পুলিশ সুপার আশরাফ আলী ভূঞা এ ঘোষণা দেন। ঘোষণার পর ৪৫টি ফগার মেশিন একসঙ্গে চালিয়ে এ অভিযানের উদ্বোধন করা হয়।

এ সময় জেলা পুলিশের মশা নিধন কর্মযজ্ঞে অংশ নেন জেলার পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপাররা, অতিরিক্ত পুলিশ সুপারসহ ১২টি থানার ওসি ও অন্যান্য পদমর্যাদার প্রায় অর্ধশতাধিক কর্মকর্তা। এর আগে জেলার বিভিন্ন স্থানে ডেঙ্গুরোধে করণীয় ও বিতরণ করা হয় আক্রান্তদের চিকিৎসার বিষয়ে পরামর্শমূলক প্রচারণা লিফলেট।

পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, পুলিশের হেলপ ডেক্স ০১৭৪১০৯৮৭০০ নম্বরে ফোন করলেই এলাকাভিত্তিক সেবা মিলবে। একজন পুলিশ পরিদর্শকের নেতৃত্বে জরুরি সেবা দিতে ওই এলাকায় পৌঁছে যাবে পুলিশের টিম। এরপর সেখানে ওষুধ ছিটিয়ে এডিস মশা কিংবা তার লার্ভা নির্মূল করা হবে। প্রাথমিকভাবে বগুড়ার ১২টি থানায় পুলিশের এ কাজ শুরু করা হয়েছে অভিযানে ৪৫টি মেশিন দিয়ে। প্রয়োজনে বাড়ানো হবে এ মেশিনের সংখ্যা।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 486 People

সম্পর্কিত পোস্ট