চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

৮ আগস্ট, ২০১৯ | ৭:৫৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

বাড়ি ফেরার আগে ১০৯০ নম্বরে কল করে জানুন আবহাওয়া পরিস্থিতি

নাড়ির টানে ঘরে ফেরার আগে আবহাওয়া কেমন থাকবে, তা জানতে সর্বশেষ তথ্য পাওয়া যাবে ১০৯০ নম্বরে কল করে। যেকোনো মোবাইল নম্বর থেকেই আবহাওয়ার সর্বশেষ তথ্য, পূর্বাভাস, সতর্কতা সংকেত, সবকিছুই জানা যাবে। এজন্য কোনো কল রেট নেই। সম্পূর্ণ বিনামূল্যে এই তথ্য জানা যাবে।
আবহাওয়া অধিদপ্তরের পরিচালক শামসুদ্দীন আহমেদ জানান, ১০৯০ নম্বরে কল করে আবহাওয়ার পূর্বাভাস জানা গেলে শুধু ঘরমুখী মানুষই উপকৃত হবেন না। উপকার পাবেন বাস, ট্রেন, এমনকি উড়োজাহাজের চালকেরাও। নৌপথে এই সেবা দারুণ কার্যকর। তা ছাড়া বৃষ্টির কারণে বা বৈরী আবহাওয়ায় ফেরিঘাটে যানবাহন পারাপার বন্ধ রয়েছে। এ ক্ষেত্রেও ঘাটসংশ্লিষ্ট ব্যক্তিরা ১০৯০ নম্বরে ফোন করে ফেরি চলাচল শুরু করতে পারেন।
১০৯০ নম্বরে ফোন করলে প্রথমেই জানতে চাওয়া হয়, আপনি আবহাওয়ার কোন খবর পেতে চান। এই নম্বরে সমুদ্রগামী জেলেদের জন্য আবহাওয়া বার্তা শুনতে ১ চাপতে হবে। নদীবন্দরগুলোর জন্য সতর্কবার্তা শুনতে ২ চাপতে হবে। দৈনন্দিন আবহাওয়া বার্তা শুনতে ৩ চাপতে হবে। ঘূর্ণিঝড়ের জন্য বিশেষ বার্তা শুনতে ৪ চাপতে হবে এবং বন্যার বার্তা শুনতে ৫ ডিজিট চাপলে বিস্তারিত আবহাওয়ার পূর্বাভাস জানা যাবে।

 

 

পূর্বকোণ/ এস

The Post Viewed By: 120 People