চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২২ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ৩:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘এসএসসির পর বেকার থাকবে না কোনো শিক্ষার্থী’

বিশ্ব যুব দক্ষতা দিবস ২০১৯ উপলক্ষে সোমবার (১৫ জুলাই) আয়োজিত এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন,এসএসসি পাস করার পর দেশের কোন শিক্ষার্থী বেকার থাকবে না। আর এই বেকার না থাকার জন্য বিশেষ উদ্যোগ নিচ্ছে সরকার ।

শিক্ষামন্ত্রী বলেন,২০২১ সালের মধ্যে দেশের সব বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল ও মাদ্রাসায় কারিগরি শিক্ষা বাধ্যতামুলক করা হবে । এসএসসি পাস করার পর কোন শিক্ষার্থী যেন বেকার না থাকে, সে জন্যই এ উদ্যোগ নিচ্ছে সরকার’।

ডা. দীপু মনি আরও বলেন, ‘আমরা বর্তমানে এক অসুস্থ প্রতিযোগীতার মধ্যে আছি। আর সেটা হলো, জিপিএ-৫ । আমরা এই জিপিএ-৫ পাওয়ার প্রতিযোগীতায় লিপ্ত। কিন্তু ‘জিপিএ-৫ দিয়ে কি’ হবে। শিক্ষা জীবন শেষে কর্মক্ষেত্রে শিক্ষার্থীরা কতটা দক্ষতা দেখাতে পারছে সেটার বিচার আমাদের আগে করা দরকার।’ ‘শিক্ষার্থীদের মধ্যে কমিউনিকেশন বিষয়ে দক্ষতার অভাব আছে। আমাদের শিক্ষার্থীদের মধ্যে শোনার ও বলার দক্ষতা তৈরি করতে হবে’বলেও জানান  তিনি ।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি । বিশেষ অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। দিবসটি উপলক্ষে সকালের দিকে এক সচেতনতামূলক শোভাযাত্রার আয়োজন করা হয়।

পূর্বকোণ/তাসফিয়া

The Post Viewed By: 569 People

সম্পর্কিত পোস্ট