চট্টগ্রাম শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ১:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চতুর্থ জানাযা রংপুরে, দাফন ঢাকা সেনা কবরস্থানে-জিএম কাদের

সাবেক রাষ্ট্রপতি, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাযা হবে রংপুরে। জানাযা শেষে ঢাকার সামরিক কবরস্থানেই দাফন করা হবে।

মঙ্গলবার (১৬ জুলাই) সকালে এরশাদের মরদেহ তার নিজের এলাকা রংপুরের উদ্দেশে রওনা হওয়ার আগে এই সিদ্ধান্তের কথা জানান তার ছোট ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আজ দুপুরে রংপুরে জানাজা শেষে রাজধানীর বনানীতে সেনা কবরস্থানেই দাফন হবে বিরোধীদলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের।

‘উনার শেষ ইচ্ছানুযায়ী বনানীতে সেনাবাহিনীর কবরস্থানেই তাকে সমাহিত করা হবে। এই কবরস্থান ক্যান্টনমেন্ট এলাকায় হলেও যেকোনো সময় যে কেউ সেখানে যেতে পারেন’-যোগ করেন জিএম কাদের।

এদিকে এরশাদের স্মৃতিবিজড়িত রংপুরের নেতাকর্মীরা তাকে সেখানেই দাফন করার দাবি জানিয়ে আসছেন। ইতিমধ্যে এরশাদের রংপুরের বাড়ি পল্লী নিবাসের লিচু বাগানে তার কবরও খুঁড়ে রাখা হয়েছে।

চতুর্থ জানাজার জন্য রংপুরের উদ্দেশে রওনা হয়েছে এরশাদকে বহনকারী হেলিকপ্টার। বেলা সাড়ে ১০টায় রাজধানীর তেজগাঁওয়ে পুরনো বিমানবন্দর থেকে এরশাদের কফিন নিয়ে বিমানবাহিনীর একটি হেলিকপ্টার রংপুরের উদ্দেশে যাত্রা করে।

সেখানে তার চতুর্থ জানাজা সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, এরশাদ জেলে থাকা অবস্থাতেও রংপুরের ভালোবাসায় সিক্ত হয়ে রংপুর সদর আসন থেকে নির্বাচিত হয়েছিলেন, যা গিনেস রেকর্ড হিসেবে অন্তর্ভুক্ত হতে পারে।

প্রসঙ্গত রোববার সকাল পৌনে ৮টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 94 People

সম্পর্কিত পোস্ট