চট্টগ্রাম শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কাল এইচএসসির ফল প্রকাশ

আগামীকাল বুধবার সারাদেশে একযোগে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার ফল প্রকাশিত হবে। শিক্ষা বোর্ডের ওয়েব সাইট (ডডড.নরংব-পঃম.মড়া.নফ) এ প্রবেশ করে রোল নাম্বার ব্যবহার করে ফল জানা যাবে। আর মাদ্রাসা শিক্ষার্থীরা (িি.িনসবন.মড়া.নফ) এই ওয়েব সাইটে গিয়ে ফল জানতে পারবে। এছাড়া, টেলিটক সিমের মাধ্যমে এসএমএস করে এবং স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে। তবে, দুপুর দেড়টার পর থেকে এ ফলাফল জানতে পারবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান।
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের তথ্য মতে, চলতি বছরের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম বিভাগ থেকে অংশ নিয়েছে ৯৯ হাজার ৬৫১ জন শিক্ষার্থী। শিক্ষার্থীদের মধ্যে ৪৯ হাজার ৩৬৫ জন ছাত্র এবং ৫০ হাজার ২৮৬ জন ছাত্রী। তারা ২৬০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০৩টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছে।
শিক্ষা বোর্ড সূত্রে আরো জানা যায়, গতবছর ২০১৮ সালে চট্টগ্রামে এইচএসসি পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯৭ হাজার ৬৮৪ জন। তাদের মধ্যে ৪৮ হাজার ১১ জন ছাত্র এবং ৪৯ হাজার ৬৭৩ জন ছাত্রী। সেই হিসেবে গত বছরের তুলনায় এ বছর পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে প্রায় দুই হাজার।

The Post Viewed By: 282 People

সম্পর্কিত পোস্ট