চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আজ রামগড়ে মৈত্রী সেতু পরিদর্শনে আসছেন ভারতীয় হাই কমিশনার

নিজাম উদ্দিন লাভলু , রামগড়

১৬ জুন, ২০১৯ | ২:০৩ পূর্বাহ্ণ

ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলি দাশ আজ রবিবার রামগড়-সাব্রুম স্থল বন্দরের স্থান ও ফেনী নদীর ওপর নির্মাণাধীন বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ পরিদর্শনে আসছেন। সকাল ১১টায় সড়ক পথে চট্টগ্রাম থেকে রামগড়ে পৌঁছে তিনি মহামুনি সীমান্ত এলাকা প্রস্তাবিত রামগড়-সাব্রুম স্থলবন্দরের স্থান এবং ফেনী নদীর ওপর নির্মাণাধীন মৈত্রী সেতুর কাজ পরিদর্শন করবেন। তিনি সংশ্লিষ্টদের

সাথে কাজের অগ্রগতি বিষয়ে কথা বলবেন। পরে তিনি মহামুনিতে অবস্থিত ঐতিহ্যবাহী মহামুনি বৌদ্ধ বিহারও পরিদর্শন করবেন। তাঁর সফরসঙ্গী হিসেবে চট্টগ্রামস্থ সহকারী হাই কমিশনার অনিন্দ্য ব্যাণার্জী, হাই কমিশনারের ফাস্ট সেক্রেটারি নবনিতা চক্রবর্তী, সহকারী হাই কমিশনারের সেকেন্ড সেক্রেটারী শুভাশীষ সিনহা ও হাই কমিশনারের প্রটোকল অফিসার অমরেশ কুমারও আসবেন বলে জানা গেছে।
এদিকে, ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলিকে রামগড়ে স্বাগত জানাতে শরণার্থী পুনর্বাসন সংক্রান্ত টাস্কফোর্সের চেয়ারম্যান এবং খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী ত্রিপুরা। এছাড়া খাগড়াছড়ির জেল প্রশাসক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) কাজী মো. চাহেল তস্তুরী, স্থানীয় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ ত্রিপুরা, রামগড় পৌরসভার মেয়র মো. শাহজাহান কাজী রিপনসহ জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি কর্মকর্তা উপস্থিত থাকবেন।
জানা যায়, রামগড় স্থলবন্দর ও মৈত্রী সেতুর কাজ পরিদর্শন শেষে মধ্যাহ্ন ভোজের পর হাই কমিশনার রিভা গাঙ্গুলী ফটিকছড়ির মাইজভা-ার শরীফ পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশে নিযুক্ত হওয়ার পর রিভা গাঙ্গুলি দাশ এই প্রথম রামগড় সফরে আসছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট