চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

পারিশ্রমিক হিসেবে টেলিভিশন!

নিজস্ব প্রতিবেদক

২৭ মে, ২০১৯ | ১১:২৪ অপরাহ্ণ

ধান কাটার শ্রমিকদের মজুরি হিসেবে নগদ টাকা দিতে না পারায় ঘরের টেলিভিশন দিয়েছেন এক গৃহবধূ। শ্রমিকরাও তা গ্রহণ করেছেন সানন্দে। গত শনিবার (২৫ মে) অভিনব এ ঘটনা ঘটেছে বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়ার ইউনিয়নের দেবখন্ড গ্রামে।

গ্রামবাসী জানান, দেবখন্ড গ্রামের ফজলুর রহমান কাঠমিস্ত্রির কাজ করেন বগুড়া শহরে। তার স্ত্রী মরিয়ম বেগম সংসার দেখাশোনা করেন। তিনি এবার এক বিঘা জমি পত্তন নিয়ে বোরো চাষাবাদ করেছেন। মাঠে অন্যদের ধান ক্ষেতে ধান কাটা প্রায় শেষ হলেও শ্রমিক সংকটের কারণে তার ক্ষেতের ধান কাটা নিয়ে বিপাকে পড়েন। গত শনিবার চার হাজার টাকা দিয়ে শ্রমিকদের নিয়ে ধান কেটে বিক্রির জন্য হাটে নিয়ে যান। হাটে ধানের দাম কম থাকায় তিনি ধান বিক্রি করতে পারেননি। তার হাতে শ্রমিক বিদায় করার মতো টাকা না থাকায়, হাটে ধান বিক্রি না করে বাড়িতে এসে শ্রমিকদের মজুরি বাবদ ব্যবহারের রঙিন টিভিটি দাম ধরে দিয়েছেন।

তালোড়া ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুকুল হোসেন ঘটনাটির সত্যতা নিশ্চিত করে জানান, হাটে ধানের যে দর তাতে এক বিঘা জমির ধান কেটে শ্রমিক বিদায় করা তাদের জন্য অত্যন্ত কষ্টের। তাই শ্রমিকদের বুঝিয়ে টিভির দাম ধরে শ্রমিকদের মজুরি মেটানো হয়েছে।

মরিয়ম বেগম জানান, শ্রমিকদের মজুরি দেওয়ার মতো ঘরে টাকা ছিল না। বাড়িতে বিদ্যুৎ না থাকায় ব্যাটারি দিয়ে টিভি দেখতে হতো। তাই টিভির দাম ধরে দিয়ে শ্রমিকদের মজুরি পরিশোধ করেছি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট