চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাকির নায়েক আবারও পুলিশের মুখোমুখি

আন্তর্জাতিক ডেস্ক

২২ আগস্ট, ২০১৯ | ৫:২৮ অপরাহ্ণ

ভারতীয় বিতর্কিত ধর্মীয় বক্তা জাকির নায়েক আবারও পুলিশের মুখোমুখি হচ্ছেন। এবার পুলিশ তাকে তার নিজের করা মামলার ব্যাপারেই জবানবন্দি দেওয়ার জন্য ডেকেছে। মালয়েশিয়ায় নির্বাসিত এই ভারতীয় নাগরিক বিগত এক সপ্তাহেই দুইবার পুলিশের জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছেন।

সম্প্রতি জাকির মন্তব্য করেছেন, ভারতের সংখ্যালঘু মুসলমানদের চেয়ে মালয়েশিয়ায় থাকা সংখ্যালঘু হিন্দুরা শতগুণ বেশি অধিকার ভোগ করছে। তিনি আরও বলেন, মালয়েশিয়ায় বসবাসকারী হিন্দুরা মাহাথিরের নয়,ভারতের প্রধানমন্ত্রীর সমর্থক। এই মন্তব্যের জেরে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেওয়ার প্রসঙ্গটি আলোচনায় আসে। এ ঘটনায় পুলিশি তদন্ত চলছে। এ বিষয়ে দুইবার পুলিশের জেরার মুখেও পড়তে হয়েছে তাকে।

একই ঘটনায় গত ১৬ আগস্ট দেশটির এক মন্ত্রীসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন জাকির নায়েক। তার দাবি, ওই পাঁচজন তার বক্তব্যের খণ্ডিত অংশ উপস্থাপন করে তার ভুল ব্যাখ্যা করেছেন। তাদের বিরুদ্ধে মানহানির অভিযোগ আনেন তিনি।

জাকির নায়েকের মামলায় অভিযুক্তরা হলেন সাবেক রাষ্ট্রদূত ডেনিস ইগনাশিয়াস, কুলাসেগারান, পেনাংয়ের উপমুখ্যমন্ত্রী পি রামাসামি, বাগান দালামের প্রতিনিধি সাতিস মুনিয়ান্দি এবং ক্লাং এর এমপি চার্লস সান্তিয়াগো। এই পাঁচজনও জবানবন্দি দিয়েছেন। কুলাসেগারান বলেছেন তারা আদালতেই বক্তব্য দেবেন। পুলিশকে সহায়তার জন্যও প্রস্তুত তারা।

জাকির নায়েকের প্রতিনিধিত্বকারী আইনজীবীরা ওই পাঁচজনকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে  চিঠি  পাঠিয়েছে।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট