চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মোদির যুক্তরাষ্ট্র সফরে বিক্ষোভের নির্দেশ ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক, ছবি-এএফপি

২২ আগস্ট, ২০১৯ | ৪:২২ অপরাহ্ণ

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্র সফরে গেলে তার বিরুদ্ধে বিক্ষোভ করতে দলীয় কর্মীদের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

জম্মু ও কাশ্মীরের সাংবিধানিক বিশেষ স্বায়ত্তশাসনের মর্যাদা বাতিলে মোদি সরকারের সিদ্ধান্তের প্রতিবাদে এমন সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।-খবর দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেসের ভারতের এই সিদ্ধান্তের বিরুদ্ধে যাতে আন্তর্জাতিক প্রতিক্রিয়া আসে, সেজন্য পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টি নিউইয়র্কে বিশাল সমাবেশের আয়োজন করবে।

ডনের খবরে বলা হয়েছে, জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে মোদি নিউ ইয়র্কে গেলে তার বিরুদ্ধে সেখানে ব্যাপক বিক্ষোভ করা হবে। এজন্য পিটিআইয়ের ফরেন চ্যাপ্টারের প্রধান আবদুল্লাহ রিয়ার সঙ্গে বৈঠকের সময় তাকে এমন নির্দেশনা দিয়েছেন ইমরান খান।

এদিকে অধিকৃত কাশ্মীর নিয়ে দক্ষিণ এশিয়ার পরমাণু শক্তিধর দুই দেশের মধ্যে উত্তেজনার মধ্যেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারতীয় কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে এখন কোনো লাভ নেই। শান্তি ও সংলাপের যে প্রস্তাব তিনি নয়াদিল্লিকে দিয়েছিলেন, তা ব্যর্থ প্রমাণিত হয়েছে। এ ছাড়া কাশ্মীরে মুসলমানদের উচ্ছেদ করে সেখানে নরেন্দ্র মোদি হিন্দু বসতি স্থাপন করতে যাচ্ছেন বলেও তিনি মন্তব্য করেন।

মার্কিন দৈনিক নিউইয়র্ক টাইমসের সাংবাদিক সালমান মাসুদ ও মারিয়া আবি হাবিবকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এমন দাবি করেছেন। বুধবার ওই সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে।-খবর ডন অনলাইনের

ভারতীয় সরকার অধিকৃত কাশ্মীরের স্বায়ত্তশাসনের মর্যাদা কেড়ে নেয়ার পর এই প্রথম কোনো আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট