চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

স্ত্রী শুধু লাড্ডুই খাওয়ান, তালাক চাইলেন অতিষ্ঠ স্বামী

অনলাইন ডেস্ক

২০ আগস্ট, ২০১৯ | ৫:১৬ অপরাহ্ণ

স্ত্রীকে তালাক দিতে আদালতের দ্বারস্থ হয়েছেন ভারতের উত্তরপ্রদেশে এক ব্যক্তি। উত্তর প্রদেশের মিরাটের এই ঘটনায় অবাক আদালতও।

তার অভিযোগ, স্ত্রী কোনো এক তান্ত্রিকের কথায় তাকে সারাদিনে শুধু লাড্ডুই খেতে দেন, আর কিছু না!

এনডিটিভি জানিয়েছে, উত্তর প্রদেশের মিরাটের অধিবাসী ওই ব্যক্তি স্থানীয় পারিবারিক আদালতে তালাকের আবেদনপত্র দাখিল করেন। তালাক দিতে চাওয়ার কারণ হিসেবে তিনি জানান, সম্প্রতি তিনি টানা অনেকটা সময় বেশ অসুস্থ ছিলেন। শয্যাশায়ী স্বামীকে সুস্থ করার আশায় স্ত্রী এক তান্ত্রিকের কাছে গেলে ওই তান্ত্রিক চিকিৎসা হিসেবে তাকে সকালে ৪টি এবং সন্ধ্যায় ৪টি লাড্ডু খাওয়ানোর চিকিৎসা দেন। এই লাড্ডু ছাড়া আর কিছু খাওয়ানো কঠোরভাবে নিষেধ করে দেন তান্ত্রিক।

সেই থেকে লাড্ডু খাওয়া শুরু। স্বামীর অভিযোগ, বর্তমানে তিনি সুস্থ হয়ে গেলেও স্ত্রী তাকে লাড্ডু ছাড়া আর কিছু খেতে দিচ্ছেন না। পারিবারিক আদালতে এই তালাকের আবেদন আসার পর হতবাক হয়ে যান পারিবারিক কাউন্সিলিং কেন্দ্রের কর্মকর্তারা।

কাউন্সিলর হতাশা প্রকাশ করে বলেন, ‘আমরা দম্পতিকে কাউন্সেলিংয়ের জন্য ডাকতে পারি। ডেকে বোঝাতে পারি। কিন্তু ওই নারীর কুসংস্কারের চিকিৎসাতো আমরা করতে পারব না। তার দৃঢ় বিশ্বাস,  এই লাড্ডুই তার স্বামীকে পুরোপুরি সুস্থ রাখবে এবং অন্যকিছু মানতে তিনি রাজি নন।’

ওই দম্পতির সংসারে তিনটি সন্তানও রয়েছে।  স্ত্রী এবং তার লাড্ডুর ওপর অতিষ্ঠ হয়ে ১০ বছরের সংসারের ইতি টানতে চাইছেন ওই ব্যক্তি।

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট