চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

কাশ্মীরের স্কুল ও সরকারি দপ্তর খুলছে সোমবার

অনলাইন ডেস্ক

১৬ আগস্ট, ২০১৯ | ১১:১১ অপরাহ্ণ

কয়েকদিন ধরে চলা অচলাবস্থার পর অশান্ত কাশ্মীরের স্কুল ও সরকারি দপ্তরগুলো আগামী সোমবার খোলা হবে। মাঠপর্যায়ের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এছাড়া আগামী কয়েক দিনের মধ্যে কাশ্মীরের ওপর আরোপিত নিষেধাজ্ঞাও তুলে নেওয়া হবে। শুক্রবার ভারতের সুপ্রিম

গত ৪ আগস্ট ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিল ঘোষণা করে বিজেপি সরকার। এরপর থেকেই যোগাযোগ ব্যবস্থায় কার্যত বিচ্ছিন্ন হয়ে পড়ে জম্মু ও কাশ্মীর। গত ১০ দিনেরও বেশি সময় ধরে ইন্টারনেট-মোবাইল পরিষেবা স্থগিত রয়েছে দুই জেলায়। কারফিউ জারিও রয়েছে এই দুই জেলার বেশকিছু অঞ্চলে।

সরকারের পক্ষ থেকে আদালতকে বলা হয়েছে, ‘মাঠপর্যায়ের পরিস্থিতি প্রতিদিন পর্যালোচনা করা হচ্ছে এবং সুপ্রিম কোর্টের অবশ্যই সরকারের নিরাপত্তা সংস্থাগুলোর ওপর বিশ্বাস রাখা উচিৎ।’ নিষেধাজ্ঞা জারির পরপর গণমাধ্যমের কর্মকাণ্ড স্বাধীনভাবে চালানোর জন্য কাশ্মীর টাইমসের নির্বাহী সম্পাদক অনুরাধা ভাসিন যোগাযোগ মাধ্যম পুনরায় চালু করার আর্জি জানান। তাঁর দাবি, এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে সংবাদমাধ্যম। একই সঙ্গে কাশ্মীর এবং জম্মুর কয়েকটি জেলায় সাংবাদিকদের যাতায়াতে ওপর নিষেধাজ্ঞা শিথিলেরও আবেদন করেন তিনি।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন