চট্টগ্রাম সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৪ আগস্ট, ২০১৯ | ১০:০৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

স্বাধীন কাশ্মীর সফরে ইমরান খান

পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীর সফরে গেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। জম্মু-কাশ্মীরিদের ‘স্পেশাল স্ট্যাটাস’ বা বিশেষ মর্যাদা তুলে নওয়ার পর বুধবার (১৪ আগস্ট) পাকিস্তানের স্বাধীনতা দিবসে ইমরান খান সেখানে সফর করেন। কাশ্মীরিদের ‘ভাই’ উল্লেখ করে তাদের পাশে থাকারও আশ্বাস দিয়েছেন ইমরান খান। সফরের আগে এক বক্তব্যে ইমরান খান বলেন, ‘স্বাধীনতা দিবস আমাদের জন্য খুব সুখের দিন, কিন্তু ভারত কর্তৃক জম্মু-কাশ্মীরের দখল ও তাদের ওপর নির্যাতন আমাদের দুঃখ ভারাক্রান্ত করেছে।’

পাকিস্তান এরই মধ্যে কাশ্মীর ইস্যুটিকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে ব্যাপক দৌড়ঝাঁপ শুরু করেছে। রাষ্ট্রদূত বহিষ্কার, রেল ও বাস যোগাযোগ বন্ধ করে দেওয়া, ভারতীয় সিনেমার প্রচার বন্ধ, চীনের সহায়তা কামনা, জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে জরুরি বৈঠকের আহ্বান জানানোসহ নানা নানা পদক্ষেপ নিয়েছে পাকিস্তান।

পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর বলছে, ভারত-নিয়ন্ত্রিত কাশ্মীরের জনগণের সঙ্গে সংহতি জানাতেই ইমরান খান পাকিস্তান অংশে স্বাধীনতা দিবস পালন করছেন। সকালে দেয়া এক বিবৃতিতে ইমরান ৫ আগস্ট ভারতের নেওয়া সিদ্ধান্তের আবারও কড়া সমালোচনা করেছেন। আইনসভায় এ নিয়ে তার একটি বক্তব্য দেয়ারও কথা রয়েছে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 154 People

সম্পর্কিত পোস্ট