চট্টগ্রাম সোমবার, ২৬ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১২ আগস্ট, ২০১৯ | ৪:০২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের ‘ডে কেয়ার সেন্টারে’ অগ্নিকাণ্ডে ৫ শিশু নিহত

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের একটি ‘ডে কেয়ার সেন্টারে’ অগ্নিকাণ্ডের ঘটনায় ৫ শিশু নিহত হয়েছে। নিহতদের সবার বয়স ৭ বছরের নীচে। মার্কিন সংবাদমাধ্যমগুলো তাদের প্রতিবেদনে মর্মান্তিক এই অগ্নিকাণ্ডের খবর জানানো হয়েছে।

স্থানীয় সময় শনিবার গভীর রাতে পেনিসেলভিয়ার এরি নামক শহরের ‘হ্যারিস ফ্যামিলি ডে কেয়ারে’ অগ্নিকাণ্ডের ওই ঘটনা ঘটে। তাতে এক নারীও গুরুতর আহত হয়েছেন বলে সিএনএন তাদের এক প্রতিবেদনে জানিয়েছেন।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে জানানো হয়েছে, পেনিসেলভিয়ায় গত শনিবার রাতে যে শিশুরা নিহত হয়েছে তাদের সবার বয়স ৮ মাস থেকে শুরু করে ৭ বছরের মধ্যে। এরি শহরের দমকল বাহিনীর প্রধান কর্মকর্তা গাই স্যান্টোনের বরাতে জানিয়েছে বিবিসি।

ডে কেয়ার সেন্টারটিতে যে শিশুরা ছিল, তাদের বাবা-মায়েরা রাতে বাইরে কাজ করতেন। তাই তাদেরকে ডে কেয়ারে সেন্টারে রেখেছে তারা। আতঙ্কিত দুই কিশোরী আত্মরক্ষার্থে ভবনের ছাদ থেকে লাফ দেন। তবে তাদের কিছু হয়নি।

এরি শহরের দমকল বাহিনী কর্মীরা জানিয়েছেন, স্থানীয় সময় রাত ১টার পরে তারা ওই ডে কেয়ার সেন্টারে অগ্নিকাণ্ডের খবর পান। খবর পাওয়ার পর ৫ মিনিটের মধ্যে তারা ঘটনাস্থলে পৌঁছান। তারা গিয়ে দেখেন ডে কেয়ারটির নিচতলার সবগুলো জানালায় আগুন জ্বলছে।

এরির প্রধান অগ্নি-পরিদর্শক জন উইডোমস্কি, অগ্নিকাণ্ডের ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন। অগ্নিকাণ্ডের সম্ভাব্য কারণগুলো খতিয়ে দেখছে তারা। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে। শিশুদের মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট