চট্টগ্রাম রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৭ জুলাই, ২০১৯ | ১:২৫ পূর্বাহ্ণ

এই শিশু নাকি ‘পূর্বজন্মে’ প্রিন্সেস ডায়ানা ছিল!

ইন্টারন্যাশনাল ডেস্ক : প্রিন্সেস ডায়ানার মৃত্যু হয়েছে প্রায় ২৩ বছর হতে চলল। অথচ তাকে নিয়ে মানুষের আগ্রহের এখনো কোনো কমতি নেই। সম্প্রতি ঘটেছে বিচিত্র এক ঘটনা। চার বছর বয়সী অস্ট্রেলিয়ার এক শিশু গত দু’ বছর ধরে নাকি নিজেকে প্রিন্সেস ডায়ানা বলে দাবি করছে। তার দাবি, ‘পূর্বজন্মে’ সে-ই ছিল প্রিন্সেস ডায়না।
বিলি নামের এ শিশুটির বাবা অস্ট্রেলিয়ার টিভি সঞ্চালক ডেভিড ক্যাম্পবেল। ক্যাম্পবেলের দাবি, তাঁর ছেলে বিলি মাত্র দুই বছর বয়স থেকে নিজেকে প্রয়াত রাজকুমারি ডায়ানা বলে দাবি করতে শুরু করে। ডায়ানার জীবনের এমন কিছু ঘটনা ও জিনিস সম্পর্কে সে খুঁটিনাটি বিবরণ দেয় সে শিশুটি, যা ওই বয়সী একটি শিশুর পক্ষে জানা সম্ভব নয়। অথচ সে ছোট থেকেই ডায়ানা সম্পর্কে কোনও তথ্যই শোনেনি, জানতো না। সংবাদমাধ্যম স্টেলায় ডেভিড ক্যাম্পবেল এ নিয়ে একটি কলাম লিখেছেন। সেখানে ক্যাম্পবেল জানিয়েছেন, দুই বছর বয়সে হঠাৎ ডায়ানার ছবির দিকে আঙুল তুলে বিলি বলেছিল, ‘এটা আমি, যখন রাজকন্যা ছিলাম।’ চার বছরের বিলির দাবি, ‘পূর্বজন্মে’ সে-ই ছিল রাজকুমারি ডায়ানা। এছাড়া বিলি জানিয়েছিল, ‘জন’ নামে তার এক ভাই ছিল।
ঘটনা হলো, ডায়ানারও ওই নামে এক ভাই ছিল, যে তাঁর জন্মের আগেই মারা যায়। এছাড়া উইলিয়াম ও হ্যারি নামে নিজের দুই ছেলের কথাও জানায় বিলি। ছোট্ট ছেলের মুখে তার সন্তানদের কথা শুনতে বলাবাহুল্য বড়ই অদ্ভূত লাগতো। এখানেই শেষ নয়। জীবনে কখনও না দেখলেও ব্রিটিশ মহারানীর প্রিয় নিবাস বালমোরাল প্রাসাদের হুবহু বর্ণনাও দিতে শুরু করে বিলি। প্রাসাদের কারুকার্যে ‘ইউনিকর্ন’ রয়েছে বলেও জানায় সে। উল্লেখ্য, স্কটল্যান্ডের জাতীয় প্রতীক এক শিংওয়ালা ঘোড়া ‘ইউনিকর্ন’ বালমোরাল প্রাসাদের স্থাপত্যশিল্পের অন্যতম পরিচায়ক। আরো অবাক করা ব্যাপারটি হল-যখন ডায়ানার মৃত্যুর মুহূর্ত সম্পর্কে বলতে থাকে বিলি। তার কথায়, ‘একদিন হঠাৎ সাইরেনরা হাজির হলো।
তারপর থেকেই আমি আর রাজকন্যা রইলাম না।’ এই কথায় অনেকেরই হয়তো মনে পড়বে- ১৯৯৭ সালের ৩১ আগস্ট প্যারিসের রাজপথে সুড়ঙ্গের ভিতরে দুর্ঘটনার মুখে পড়েন লেডি ডায়ানা ও তাঁর বন্ধু ডোডি আলফায়েদ’র মৃত্যুবরণের কথা। [ সূত্র : নিউজিল্যান্ড হেরাল্ড, এই সময়]

The Post Viewed By: 248 People

সম্পর্কিত পোস্ট

Optimized with PageSpeed Ninja