চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ছোট পর্দার অভিনয়শিল্পীদের কার আয় কতো?

বিনোদন ডেস্ক

১৬ আগস্ট, ২০১৯ | ৯:৫৫ অপরাহ্ণ

দর্শক চাহিদার কথা ভেবে অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করে থাকেন নির্মাতারা। উৎসব কেন্দ্রীক নাটকগুলোতে দর্শকদের ভিন্ন কিছু উপহার দিতে মরিয়া হয়ে উঠেন নির্মাতারা। সেই ক্ষেত্রে নাটক কিংবা টেলিছবিতে একাধিক শিল্পী কিংবা নতুন অনেক কিছুই যুক্ত করে থাকেন তারা। বেড়ে যায় বাজেটও।

এবার ঈদুল আজহায় প্রচারিত নাটকগুলোর হিসাব কষে জানা যায়, পুরুষ অভিনয়শিল্পীদের তালিকায় এগিয়ে আছেন আফরান নিশো। টেলিভিশন ও অনলাইন প্ল্যাটফর্ম মিলিয়ে তিনি অভিনয় করেছেন প্রায় ৩৭টি নাটকে। নাটক প্রতি গড়ে তার পারিশ্রমিক ৬০ হাজার টাকা। সে হিসেবে এবার ঈদে তিনি আয় করেছেন ২২ লাখ ২০ হাজার।

এরপরের অবস্থানে আছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি অভিনয় করেছেন ১৯টি নাটকে। সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ হাজার টাকা হিসেবে, তিনি সর্বমোট আয় করেছেন ১৫ লাখ ২০ হাজার টাকা। নারী শিল্পী হিসেবে এগিয়ে আছেন মেহজাবিন চৌধুরী। তিনি অভিনয় করেছেন ২৪টি নাটকে। নাটক প্রতি ৫০ হাজার টাকা পারিশ্রমিকে তিনি আয় করেছেন ১২ লাখ টাকা। নারীদের মধ্যে তানজিন তিশা অভিনয় করেছেন ২৩টি নাটক। ৩৫ হাজার টাকা পারিশ্রমিকে তিনি আয় করেছেন ৮ লাখ ৫ হাজার টাকা।

নাটকের সংখ্যা হিসেবে দ্বিতীয় আর আয়ের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন তৌসিফ মাহবুব। তিনি অভিনয় করেছেন ৩৪টি নাটকে। নাটক প্রতি ৩৫ হাজার টাকা পারিশ্রমিকে তিনি আয় করেছেন ১১ লাখ ৯০ হাজার টাকা। জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী, অপূর্ব, তাহসান, নুসরাত ইমরোজ তিশাও দর্শক চাহিদায় এগিয়ে থাকলেও আয়ের তালিকায় পিছিয়ে রয়েছেন।

 

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট