চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই

অনলাইন ডেস্ক

১৫ আগস্ট, ২০১৯ | ৭:৫৯ অপরাহ্ণ

বিখ্যাত বলিউড অভিনেত্রী বিদ্যা সিনহা আর নেই। আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) দুপুর ১টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস’র

একটি প্রতিবেদনে জানানো হয়েছে, বিদ্যা সিনহা দীর্ঘদিন ধরে ফুসফুস ও হৃদরোগে ভুগছিলেন। গত বৃহস্পতিবার তীব্র শ্বাসকষ্ট হলে তাকে মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়। ভর্তির ৪৮ ঘণ্টা পর তার শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলে চিকিৎসকরা আরো কয়েকদিন তাকে পর্যবেক্ষণে রাখেন। চিকিৎসাধীন অবস্থাতেই ইহলোক ত্যাগ করেন এই অভিনেত্রী।

বিদ্যা সিনহা সত্তর দশকে ‘রজনীগন্ধা’, ‘ছোটি সি বাত’, ‘পতি পত্নী অউর ওহ’ সিনেমায় অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন। অভিনয় থেকে আড়ালে চলে যান আশির দশকের শেষের দিকে। এরপর সর্বশেষ ২০১১ সালে দীর্ঘদিনের বিরতি ভেঙে সালমান খানের ‘বডিগার্ড’ সিনেমার মাধ্যমে বলিউডে ফেরেন এ অভিনেত্রী। এই অভিনেত্রী অভিনয়ের স্বীকৃতিস্বরূপ ভূষিত হয়েছেন ফিল্মফেয়ারসহ একাধিক সম্মাননায়।

ভেঙ্কটেশ্বরানের সঙ্গে ১৯৬৮ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা। ১৯৯৬ সালে ভেঙ্কটেশ্বরান মৃত্যুবরণ করলে পালিত কন্যা জানভির সঙ্গে অস্ট্রেলিয়াতে পারি জমান। সেখানে পরিচয় হয় ডা. নেতাজি ভিমরাও সালুনখের সঙ্গে। পরে ২০০১ সালে নেতাজির সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বিদ্যা সিনহা।

 

 

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন