চট্টগ্রাম সোমবার, ২৬ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

৭ আগস্ট, ২০১৯ | ৫:২০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কানেকটিকাটে ‘খাদ্য উৎসব’: প্রবাসীদের ঢল

যুক্তরাষ্ট্রের কানেকটিকাট অঙ্গরাজ্যে বাংলাদেশের বিভিন্ন জেলার ঐতিহ্যবাহী খাবার প্রদর্শনী ও প্রতিযোগিতার আয়োজন করেছেন প্রবাসীরা।

রবিবার (৪ আগস্ট) অঙ্গরাজ্যটির ম্যানচেস্টারের নর্থ ওয়েস্ট পার্কে ‘রসনা বিলাস খাদ্য উৎসব’ নামে দিনব্যাপী এ আয়োজন করে ‘বরিশাল কমিউনিটি অব কানেকটিকাট’।

এতে উপস্থিত ছিলেন ম্যানচেস্টারের মেয়র জে মর‌্যান। উৎসবে সবাইকে স্বাগত জানান আয়োজক কমিটির আহ্বায়ক মীর সাব্বির, সমন্বয়ক মোল্লা বাহাউদ্দিন পিয়াল ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আসা ‘প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের’ চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু। রান্না প্রতিযোগিতার প্রধান বিচারক ছিলেন কেকা ফেরদৌসী।

উৎসবে খাদ্য স্টলের পাশাপাশি ঈদ উপলক্ষে শাড়ি-গহনাসহ নানা পণ্যের স্টলে কেনাকাটা চলে। মেলা উপলক্ষে মূল্যহ্রাস থাকায় গৃহিনীরা ছিলেন উৎফুল্ল। মূলমঞ্চে চলে সাংস্কৃতিক পরিবেশনা আর অন্যদিকে চলে প্রতিযোগিতায় অংশগ্রহণকারিদের খাবার উপস্থাপনার পর্ব। নিজ নিজ বাসা থেকে নিজ জেলার সবচেয়ে জনপ্রিয় খাবার শোভা পায় প্রতিযোগিতায়।

বিজয়ী সেরা ৬ রন্ধনশিল্পীকে পুরস্কার দেয়া হয়। এরা হলেন ফারাহ হোসেন, ফাতেমাতুজজোহরা, সাবরিনা আকতার, মেরি হাওলাদার, সাফিনা রহমান ও ডালিয়া রেজা। এসময় উপস্থিত ছিলেন অপর দুই বিচারক নিউ ইয়র্কের ‘সাগর চায়নিজ’ এর মালিক সামিউর রহমান ও স্থানীয় শেফ জিলু আহমেদ।

আয়েশা দেওয়ান লিপি ও জলি বিশ্বাসের সঞ্চালনায় দিনব্যাপী এ অনুষ্ঠানে স্থানীয় সঙ্গীত একাডেমি, শুদ্ধস্বরের শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন। এছাড়া সঙ্গীত পরিবেশন করেন শিল্পী রিজিয়া পারভীন, শিমুল খান, কৌশলী ইমা, লিটন গ্রেগরী ও তারেক চৌধুরী। র‌্যাফেল ড্রয়ে পুরস্কার জিতেন হেলাল, রুহুল নৌশাদ, লুনা ও টুটুল আহমেদ।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 341 People

সম্পর্কিত পোস্ট