চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সিআইইউতে শোক দিবসে বঙ্গবন্ধুকে স্মরণ

বিজ্ঞপ্তি

১৫ আগস্ট, ২০১৯ | ১০:০৮ অপরাহ্ণ

স্বাধীন বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুগ যুগ ধরে বেঁচে থাকবেন এদেশের প্রতিটির মানুষের হৃদয়ে। তিনি একটি চেতনা ও লাল সবুজের অনন্ত অধ্যায়। আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) চিটাগাং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ভারপ্রাপ্ত রেজিস্ট্রার-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।
সিআইইউ বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহর সভাপতিত্বে বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মজীবন, আদর্শ ও স্বাধীন সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠায় তার অবদানের কাহিনী, শিক্ষা ও গবেষণা কার্যক্রমে ছড়িয়ে দেয়ার আহ্বান জানান।
বক্তারা আরো বলেন, তাঁর রাজনৈতিক জীবন বর্ণাঢ্য। বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের পুরোধা হয়ে কাজ করেছেন শেখ মুজিবুর রহমান। মানুষের অধিকার আদায়, অসাম্প্রদায়িক, ধর্মনিরপেক্ষ রাষ্ট্র, শোষণহীন সমাজ গঠন ও স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন এই মানুষটি। তার বীরোচিত গল্প নতুন প্রজন্মের কাছে পাথেয় হয়ে থাকবে।
ভারপ্রাপ্ত রেজিস্টার আনজুমান বানু লিমার সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক জাকির হোসেন, সিআইইউর প্রক্টর অধ্যাপক নুরুল আবসার নাহিদ, স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল প্রমুখ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট