চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

যেভাবে করতে হবে এইচএসসির ফলাফল পুনঃনিরীক্ষার আবেদন

নিজস্ব প্রতিবেদক

১৭ জুলাই, ২০১৯ | ৫:১৫ অপরাহ্ণ

আজ বুধবার (১৭ জুলাই) সারাদেশে একযোগে প্রকাশিত হয়েছে উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষার ফলাফল। এবার যারা অকৃতকার্য হয়েছে অথবা কাঙ্ক্ষিত ফল পাননি, তারা ফল পুনঃনিরীক্ষার সুযোগ পাবেন। আগামী ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত এইচএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষার আবেদন করা যাবে যেকোন টেলিটক নম্বর থেকে। প্রকাশিত ফলে সন্তুষ্ট না হলে পরবর্তী ৭ দিন (১৮-২৪ জুলাই) পর্যন্ত পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।
ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে:
ফল পুনঃনিরীক্ষণের আবেদন করতে RSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে বিষয় কোড লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে (উদাহরণ: RSC CHI 170719 111)। ফিরতি এসএমএস-এ ফি বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি পিন নম্বর (পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর-PIN) দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে RSC লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে পিন নম্বর লিখে স্পেস দিয়ে যোগাযোগের জন্য একটি মোবাইল নম্বর লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।
প্রতিটি বিষয় ও প্রতিটি পত্রের জন্য ১৫০ টাকা হারে চার্জ কাটা হবে। যেসব বিষয়ের দুটি পত্র (প্রথম ও দ্বিতীয় পত্র) রয়েছে, যেসব বিষয়ের ফল পুনঃনিরীক্ষার আবেদন করলে দুটি পত্রের জন্য ৩০০ টাকা ফি কাটা হবে।
একই এসএমএসে একাধিক বিষয়ের আবেদন করা যাবে, এ ক্ষেত্রে বিষয় কোড পর্যায়ক্রমে ‘কমা’ দিয়ে লিখতে হবে (উদাহরণ: RSC CHI 170719 111,143,101)।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন