চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পিতার মুখটা শেষবারের মত দেখতে প্রতীক্ষা অহনার

পোস্তারপাড় এলাকায় দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট, ২০১৯ | ২:২৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের জরুরি বিভাগের পেয়ারা গাছের নিচে বসে স্বামীর জন্য অপেক্ষা করছেন শম্পা রানী দেবনাথ। পাশেই পাঁচ বছর বয়সী একমাত্র কন্যা অহনা রানীও প্রিয় বাবার মুখটা দেখতে মায়ের সাথেই অপেক্ষা করছে। বাবা তাকে কথা দিয়েছিলো, আজকে দ্রুত বাসায় ফিরবে। কিন্তু কে জানতো, এই ফেরাই যে বাবার শেষ ফেরা হবে।
গতকাল মঙ্গলবার দুর্ঘটনার শিকার হয়ে না ফেরার দেশে চলে যান অহনা রানীর বাবা রতন কুমার দেবনাথ (৩৬)। বেলা সাড়ে ১১টায় নগরীর দেওয়ানহাট পোস্তারপাড় মোড় এলাকায় বাসে ধাক্কায় মৃত্যু হয় তাঁর। একই ঘটনায় গুরুতর আহত হয় বন্ধু জালাল আহমেদের (২৫)।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভূঁইয়া পূর্বকোণকে বলেন, ‘গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক জালালকে চিকিৎসার জন্য ভর্তি করালেও রতন কুমারকে মৃত ঘোষণা করেন। বর্তমানে জালাল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে’। এদিকে, স্বামী রতন কুমার আহত হয়েছে এমন সংবাদ শুনে হাসপাতালের জরুরি বিভাগে একমাত্র মেয়েকে সাথে নিয়ে দেখতে আসে শম্পা রানী। তখনও তিনি জানেন না স্বামী নেই। একবার স্বামীর স্পর্শ পেতে একাধিক ব্যর্থ চেষ্টা ছিল তাঁর। পেয়ারা গাছে মাথা হেলে তবুও অপেক্ষায়, শেষ কথাটি বলবে বলে। কিন্তু স্বামী যে আর কথা বলবে না, তা জানা নেই শম্পার। কিছুক্ষণ পর পর পরিচিত কাউকে দেখলেই বলে ওঠে ‘তারে আাঁর লগে একবার কতা কইতো কন, আঁই একবার কথা কইয়ুম। আঁর মাইয়্যারে কইছে, আইজগা তারাতারি বাসাত আইবো। আন্নেরা কেউ কন্না, আর লগে কতা কইতো’। বলতেই অঝরে কাঁন্না করতে থাকেন শম্পা।
জানা যায়, নগরীর সাগরিকা হরিমন্দির এলাকা থেকে মোটরসাইকেল যোগে নিউমার্কেট যাচ্ছিলেন রতন দেবনাথ। সাথে নিজ বন্ধু জালালকেও তুলে নেয়। দেওয়ানহাট-কদমতলী ফ্লাইওভার থেকে নামার মুখে পোস্তারপাড় গোল চত্বরে নোয়াখালী থেকে আসা বাঁধন পরিবহনের একটি বাসের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রতন দেবনাথ ফেনী জেলার লালপোল বালুচড়া এলাকার তরুন কুমার দেবনাথের ছেলে। তিনি আন্তঃজেলা বাস শ্রমিক ফেডারেশনের সদস্য এবং এস আলম পরিবহনের কর্মচারী বলে জানিয়েছে পুলিশ। আর আহত জালাল নগরীর হালিশহর ঈদগাঁ বউ বাজার এলাকার নাসির আহমেদের ছেলে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট