চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে আক্রান্তের ৮১ শতাংশই সুস্থ

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট, ২০১৯ | ২:২৮ পূর্বাহ্ণ

গত দুইদিনে চট্টগ্রাম নগরীসহ জেলাতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা অনেকাংশেই কমে এসেছে। সেই সাথে কমেছে নতুন আক্রান্তের সংখ্যাও। মোট আক্রান্তের দেড়শ’ রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন থাকলেও ৮১ শতাংশ রোগী-ই সুস্থ হয়ে ইতোমধ্যে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। একই চিত্র দেশের অন্যান্য জেলাতেও। সেখানেও আক্রান্ত ও ভর্তির সংখ্যা কিছুটা কমেছে।

এদিকে, এসবের মধ্যেই গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে আরও এক হাজার ৫৭২ জন ডেঙ্গু রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। আর আগের দিন ভর্তি হয়েছিল এক হাজার ৭৬০ জন রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশনস এন্ড কন্ট্রোল রুম থেকে এ তথ্য পাওয়া যায়।
এরমধ্যে চট্টগ্রামে নতুন করে ভর্তি হয় ১৫ জন রোগী। যাদের মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ৮ জন এবং ফৌজদারহাট বিআইটিডি হাসপাতালে ১ জন, ইউএসটিসি হাসপাতালে ২ জন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১ জন, বেসরকারি মেডিকেল সেন্টারে ২ জন রোগী রয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুসারে, ঈদের পর থেকে সবচেয়ে কম ডেঙ্গু আক্রান্ত রোগীই গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। যা চলতি মাসের সবচেয়ে কম।
স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশনস এন্ড কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, দেশের বিভিন্ন হাসপাতালে এখন মোট ৬ হাজার ৪৭০ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। আগের দিন ভর্তি ছিলেন ৬ হাজার ৭৩৩ জন। এরমধ্যে শুধু রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৭৫০ জন। রাজধানী বাদে ঢাকা বিভাগে ২১৮ জন, বরিশাল বিভাগে ১৩৫ জন, চট্টগ্রাম বিভাগে ১৩০ জন, খুলনা বিভাগে ১৪৪ জন, রাজশাহী বিভাগে ৮৬ জন, ময়মনসিংহ বিভাগে ৪৭ জন, রংপুর বিভাগে ৪৪ জন এবং সিলেট বিভাগে ১৮ জন রোগী ভর্তি রয়েছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট