চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বোয়ালখালীতে জমি বিরোধে সংঘর্ষে আহত ৬, আটক ২

নিজস্ব সংবাদদাতা, বোয়ালখালী

২১ আগস্ট, ২০১৯ | ২:২১ পূর্বাহ্ণ

উপজেলার পশ্চিম সারোয়াতলী শেখ চৌধুরী পাড়ায় জায়গা জমির বিরোধের জেরে এক সংঘর্ষে ৬ জন আহত হয়েছেন। গত সোমবার রাত সাড়ে ৮ টা থেকে ১০টা পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে এবং এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৩জনকে আটক করেছে। তবে গতকাল মঙ্গলবার এদের মধ্যে একজনকে ছেড়ে দিয়েছে পুলিশ। গুরুতর আহত তিনজনকে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান বোয়ালখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত মেডিকাল অফিসার ডা. শাহিদা আকতার।

আহতরা হলেন পশ্চিম সারোয়াতলী শেখ চৌধুরী পাড়ার হাজী আহমদ হোসেনের নতুন বাড়ির মৃত আহমদ হোসেনের ছেলে নুরুল হক (৩৮), আবদুল হক (৩৬), মো.ইছমাঈল (৪৫), মো. ইছমাঈলের স্ত্রী আয়েশা আকতার (৩৫), তার ছেলে বাবলু চৌধুরী (২০) ও শিপলু চৌধুরী (১৩)। এদের মধ্যে গুরুতর আহত নুরুল হক, আবদুল হক ও আয়েশা আকতারকে চমেক হাসপাতলে প্রেরণ করা হয়েছে ।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আবদুস শুক্কুর জানান, জায়গা জমির বিরোধের জেরে গত ১৭আগস্ট শনিবার মো. ইসমাঈলের পরিবারের সদস্যরা বেধড়ক পিঠুনি দেয় নুরুল হকের স্ত্রীকে। এঘটনায় জানতে পারি উল্টা ইসমাঈলের পরিবার আদালতে মামলাও করে। এরই জেরে সোমবার রাতে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়। একপর্যায়ে বাবলু ও শিপলুরা নুরুল হককে রক্তাক্ত জখম করে। এতে দু’পক্ষই জড়িয়ে পড়ে তুমুল সংঘর্ষে। এতে উভয়পক্ষের মোট ৬জন আহত হন। এদের মধ্যে ইসমাঈল, বাবলু ও শিপলুকে প্রাথমিক চিকিৎসা দিয়ে আটক করেছে পুলিশ।

এব্যাপারে স্থানীয় ও উপজেলা জাসদের সভাপতি মনির উদ্দিন খান পূর্বকোণকে বলেন, নুরুল হক উপজেলা জাসদের প্রচার সম্পাদক। তাঁকে অন্যায়ভাবে বেদম প্রহার করেছে প্রতিপক্ষ তাঁর শারিরীক কন্ডিশন ভাল নয় জানিয়ে তিনি বলেন, তাঁর ওপর অন্যায়ভাবে অত্যাচার করা হয়েছে।

অন্যদিকে আয়েশা আকতারের অবস্থা ভাল নয় বলে জানিয়ে তাঁর ভাই শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. আবদুল্লাহ বলেন, আমার বোনের অবস্থা ভাল নয়। উল্টো আমার বোন জামাই ও ছেলেদের পুলিশ আটক করেছে। আমাদের ওপর জুলুম হচ্ছে।

জানতে চাইলে স্থানীয় ও উপজেলা আ.লীগ সভাপতি নুরুল আমিন চৌধুরী পূর্বকোণকে বলেন, দু’পক্ষের সংঘর্ষের বিষয়টি জেনেছি। চরম মারপিঠ হয়েছে। যারাই অপরাধি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে থানা পুলিশকে আহ্বান করব।
বোয়ালখালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহম্মদ হেলাল উদ্দিন ফারুকী বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তিনজনকে প্রাথমিকভাবে আটক করলেও শিপলুর বিরুদ্ধে অভিযোগ না থাকায় ছেড়ে দেয়া হয়েছে। ইতোমধ্যে নুরুল হকের পক্ষে মামলা নেয়া হয়েছে, আয়েশা আকতারের পক্ষে কেউ এখনও থানায় যোগাযোগ করেনি। অভিযোগ দিলে মামলা নেয়া হবে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট