চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবি সীতাকু-ে যুবক আটক

নিজস্ব সংবাদদাতা

২১ আগস্ট, ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

সীতাকু-ে সাংবাদিক পরিচয়ে একব্যক্তিকে ধমক দিয়ে টাকা আদায়ের চেষ্টাকালে এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল (মঙ্গলবার) দুপুরে উপজেলার বাড়বকু- এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত যুবকের নাম আরাফাতুল আরমান (২২)। সে বাড়বকু- ইউনিয়নের উত্তর মাহমুদা গ্রামের ইমরান শাহ্’র পুত্র। সীতাকু- থানার এ এস আই মো. শহিদুল্লাহ কায়সার জানান, বাড়বকু-ের পিএইচপি চারালকান্দি গ্রামের মো. পারভেজের বাড়িতে গতকাল (মঙ্গলবার) তিনজন ভুয়া সাংবাদিক এসে নিজেদের জিটিভির

সাংবাদিক পরিচয় দেয়। এরপর তার ঘর-বাড়ি ও বাড়ির লোকদের ভিডিও ধারণ করে তারা বলে এই বাড়িতে ইয়াবা ব্যবসা ও নানান অপকর্ম হয়। এ নিয়ে টিভিতে সংবাদ প্রকাশ করা হবে বলে হুমকি দেয়। একপর্যায়ে এই সংবাদ বন্ধ করতে হলে তাদেরকে ১৫ হাজার টাকা দিতে হবে বলে হুমকি দেয়। এই হুমকির প্রেক্ষিতে বাড়ির মালিক বিষয়টি সীতাকু-ের সাংবাদিকদের জানালে তারা তাকে পুলিশের সহযোগিতা নেয়ার পরামর্শ দেন। এই পরামর্শ অনুযায়ী ভুয়া সাংবাদিকদের টাকা দেবার লোভ দেখিয়ে ডেকে পাঠান পারভেজ। টাকা নেবার উদ্দেশ্যে ভুয়া সাংবাদিকদল গতকাল দুপুরে বাড়বকু- রেল গেটের কাছে এসে উপস্থিত হলে পূর্ব থেকে প্রস্তুতি নেওয়া পুলিশ তাদেরকে ধাওয়া করে। এসময় দুইজন পালিয়ে গেলেও আরাফাতুল আরমান ধরা পড়ে যায়। পরে পুলিশ তাকে থানায় নিয়ে যায়।
এ ব্যাপারে ভুক্তভোগী মো. পারভেজ বাদি হয়ে আটককৃত আরাফাতুল আরমান ও তার দুই সহযোগী ভুয়া সাংবাদিক সুমন (২৮) ও আরাফাত (২৫) এর নামে অভিযোগ দায়ের করেন।
সীতাকু- থানার ওসি (তদন্ত) মো. শামীম শেখ বলেন, কয়েকজন যুবক নিজেদের সাংবাদিক পরিচয় দিয়ে টাকা দাবি করার অভিযোগে অভিযান চালালে একজন আটক হয়, অন্যরা পালিয়ে যায়।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট