চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পানির দাম না বাড়ানোর দাবি

গণঅধিকার চর্চাকেন্দ্রের গণজমায়েত ২৬ আগস্ট

২১ আগস্ট, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

গণঅধিকার চর্চাকেন্দ্রের একসভা গত ১৯ আগস্ট চট্টগ্রামস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় বক্তারা বলেন, মাত্র ৫ মাস আগে ওয়াসা এক দফা পানির দাম বাড়িয়েছে। আইন অনুযায়ী ওয়াসা আগামী বছরেই কেবল পানির দাম বাড়াতে পারে এবং সেটা হতে পারে ৫ শতাংশ। আইনের প্রতি তোয়াক্কা না রেখে পানির দাম আবাসিক গ্রাহকদের ক্ষেত্রে ৬২ শতাংশ ও অনাবাসিক গ্রাহকদের ক্ষেত্রে ৪২ শতাংশ বাড়িয়ে দেয়ার প্রস্তাব করেছে। বাড়ানোর কারণ হিসেবে যা বলা হয়েছে তাও গ্রহণযোগ্য নয়। বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে পানির প্রাপ্য বিল আদায় না করে, ব্যাপক চুরি বন্ধ না করে সাধারণ গ্রাহকদের ঘাড়ে তা চাপিয়ে দিয়ে ক্ষতিপূরণের যে উদ্যোগ ওয়াসা নিয়েছে তা অনৈতিক। বক্তারা বলেন, ওয়াসার এই উদ্যোগ সরকারের ভাবমূর্তিকে ক্ষুন্ন করবে।
বক্তারা ওয়াসার এই প্রস্তাব গ্রহণ না করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান। মো শাহজাহান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন ডা. মাহফুজুর রহমান, সলমান খান, রাজু, মশিউর রহমান খান, মাবুদ আহমদ, মুজিবুর রহমান, আলমগীর রুমি, জয়নুদ্দিন আহমদ জয়, বেলাল হোসেন, ইঞ্জিনিয়ার রুবেল আহমদ প্রমুখ।
উল্লেখ্য, সরকার কর্তৃক ওয়াসার বেআইনি প্রস্তাব গ্রহণ না করার দাবিতে আগামী ২৬ আগস্ট সোমবার সকাল ১১ টায় চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে গণঅধিকার চর্চাকেন্দ্রের উদ্যোগে এক গণজমায়েত অনুষ্ঠিত হবে। গণজমায়েত শেষে জেলা প্রশাসক ও ওয়াসা বরাবর স্বারকলিপি দেওয়া হবে।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট