চট্টগ্রাম মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নগরে আজ একুশে আগস্টের কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

২১ আগস্ট, ২০১৯ | ১:৫৩ পূর্বাহ্ণ

আজ ইতিহাসের ভয়াবহতম গ্রেনেড হামলার ১৫তম বার্ষিকী। দেড় দশক আগে এইদিনে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে নারকীয় গ্রেনেড হামলা চালানো হয়। তখন বিএনপি-জামায়াত রাষ্ট্রীয় ক্ষমতায় ছিল। দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ বিভিন্ন কর্মসুচি গ্রহণ করেছে। কর্মসুচির মধ্যে রয়েছে নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ, দোয়া এবং আলোচনা সভা।
নগর আওয়ামী লীগ : আজ বিকাল ৩টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ, দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সংশ্লিষ্ট সকলকে যথাসময় উপস্থিত থাকার জন্য নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন অনুরোধ জানিয়েছেন।
উত্তর জেলা আওয়ামী লীগ : এক আলোচনা সভা আজ ২১ আগস্ট বুধবার বিকেল ৫ টায় দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে। এতে সবাইকে উপস্থিত থাকার জন্য সংগঠনের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম অনুরোধ জানিয়েছেন।
বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ : সংগঠনের উদ্যোগে ২১আগস্ট উপলক্ষে স্মরণসভা গোমদন্ডীস্থ দলীয় কার্যালয়ে আজ বিকেল ৩টায়। এতে উপস্থিত থাকার জন্য সভাপতি নুরুল আমিন চৌধুরী ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. মোকারম সকলকে অনুরোধ জানিয়েছেন।
স্বাধীনতা পরবর্তীকালের শক্তিমান কবি ফাউজুল কবিরের ৬৫তম জন্মদিন পালিত
কবি ফাউজুল কবির এর ৬৫তম জন্মদিন উপলক্ষে গতকাল শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে আলোচনা, আবৃত্তি ও স্মৃতিচারণ করে বক্তরা তাঁকে স্বাধীনতা পরবর্তীকালের অন্যতম প্রকরণ-সচেতন, সৃজনশীল ও মহৎকল্পনা প্রবণ কবি হিসেবে উল্লেখ করেন। সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও কনফিডেন্স সিমেন্ট লি. এর ব্যবস্থাপনা পরিচালক জহির উদ্দিন আহমেদের সভাপতিত্বে এবং কবি ও সাংবাদিক এজাজ ইউসুফীর সঞ্চালনায় কথামালায় অংশ নেন, কবি স্বপন দত্ত, নাট্যকার অভীক উসমান, মুনির হেলাল, মশিউর রহমান আদনান, কবি আবসার হাবীব, কবি রিজোয়ান মাহমুদ, কবি হোসাইন কবির, কবি জিললুর রহমান, কবি বিজন মজুমদার, কবি মনিরুল মনির, নাট্যজন জাহাঙ্গীর কবির, খালেদ হেলাল, সাবিরা সুলতানা বীনা ও অধ্যক্ষ আবু তৈয়ব। কবির কবিতা থেকে আবৃত্তি করেন, আবৃত্তি শিল্পী মিলি চৌধুরী, রাশেদ হাসান, ফারুক তাহের ও কঙ্কন দাশ। এছাড়াও বিভিন্ন সংগঠনÑ পেন্সিল, জলোযোগ, শিল্পকলা আড্ডারু এবং প্রকাশক শাহ আলম নিপু, কবি আখতারী ইসলাম, গল্পকার মহুয়া ভট্টাচার্যসহ অনেকেই কবিকে ফুলেল শুভেচ্ছা জানান। প্রেস বিজ্ঞপ্তি
পূর্ব বাকলিয়ায় লিফলেট বিতরণকালে- বক্কর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট