চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

‘ভালোবাসার ৭৭’এর সংবর্ধনা

স্বপ্নজয়ের পথে এগিয়ে চলার প্রত্যয় শিক্ষার্থীদের

২১ আগস্ট, ২০১৯ | ১:৫৩ পূর্বাহ্ণ

‘স্বপ্নজয়ের পথে এগিয়ে চলো’ মঞ্চে পাশাপাশি দাঁড়িয়ে শিক্ষার্থীরা। সকলের হাতেই ক্রেস্ট আর ফুল। শিক্ষাজীবনের সফলতা পাওয়ার স্মারক উঠেছে তাঁদের হাতে। স্মারক হাতে শিক্ষার্থীদের চোখে মুখে ছিল এগিয়ে যাওয়ার প্রত্যয়। তাঁদের মুখের হাসিই বলে দিচ্ছিলো তাঁরা এগিয়ে যাবে আরও বহুদূর। শিক্ষার্থীদের হাতে এই স্মারক তুলে দিয়েছে চট্টগ্রাম কলেজের এইচএসসি ১৯৭৭ ব্যাচের সংগঠন ‘ভালোবাসার ৭৭’। গত সোমবার সন্ধ্যায় নগরীর থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম (টিআইসি) মিলনায়তনে বসে এই অনুষ্ঠানের আয়োজন।
সন্ধ্যা সাতটায় ক্যাপ্টেন মাহফুজুল ইসলামের সঞ্চালনায় শুরু হয় অনুষ্ঠান। শুরুতেই স্বাগত বক্তব্য নিয়ে মঞ্চে আসেন গীতিকার প্রকৌশলী ড. আব্দুল্লাহ আল মামুন। এসময় তিনি বলেন,‘শিক্ষার্থীদের এখন থেকেই জীবনের লক্ষ্য ঠিক করে এগিয়ে যেতে হবে। লক্ষ্যহীন জীবনে সাফল্য পাওয়া যায় না। পরিশ্রমের মাধ্যমে স্বপ্নজয়ের পথে এগিয়ে চলতে হবে।’ এরপর একে একে কথামালা পর্বে অংশ নেন নৌ প্রকৌশলী এস এম এ হান্নান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক মাইনুল হাসান চৌধুরী, কবি ও সাংবাদিক ওমর কায়সার, কবি কামরুল হাসান হারুন, শিল্পী শাহরিয়ার খালেদ, শিক্ষাবিদ শেলী বড়ুয়া, অধ্যাপক মোহাম্মদ ইব্রাহীম, ব্যাংকার জালাল উদ্দিন ও সোহেল খান।
বক্তারা সকলেই শিক্ষার্থীদের এগিয়ে চলার পথ বাতলে দেন। তাঁদের দিকনির্দেশনামূলক বক্তব্য অনুপ্রাণিত করে সকলকে। তাঁরা বলেন, ‘জীবন একটি সমুদ্রযাত্রার মতো। এই যাত্রাপথে অভিভাবক ও শিক্ষকরা নক্ষত্রের মতো পথ দেখিয়ে দেন। সুদক্ষ নাবিক হতে হলে তাঁদের দেখানো পথেই এগিয়ে যেতে হবে। লক্ষ্য স্থির করে এগিয়ে গেলে শত বাধা বিপত্তি দূর করে সফলতা আসবেই।’ অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হওয়ায় স্মারক ওঠে ওমর ইবতেসাম নিবিড়, ফারাহ ফেরদৌস, নাফিয়া নুজহাত, আদনান কামাল চৌধুরী, ইব্রাহিম আবদুল্লাহ, পরমোজ্জ্বল চৌধুরী, নাজিফা খানম, নাজিবাহ মায়মুন নুহা ও হৃদয় শাহরিয়ারের হাতে।
পুরস্কৃত শিক্ষার্থীদের মধ্যে অনুভূতি জানিয়ে বক্তব্য দেন ওমর ইবতেসাম নিবিড়, ফারাহ ফেরদৌস, নাফিয়া নুজহাত, নাজিবাহ মায়মুন নুহা ও হৃদয় শাহরিয়ার।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট