চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

৫ হাজার টাকায় বিক্রি আড়াই কেজির ইলিশ

নিজস্ব প্রতিবেদক

২০ আগস্ট, ২০১৯ | ১:৪৯ অপরাহ্ণ

নগরীর কাজির দেউড়ি বাজারে আড়াই কেজি ওজনের একটি তাজা ইলিশ ৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। ইলিশের মৌসুমেও আড়ত থেকে দ্বিগুণ দামে বিক্রি হচ্ছে কাঁচাবাজারে।

আজ মঙ্গলবার (২০ আগস্ট) সকালে কাজির দেউড়ী বাজারে দেখা যায়, অন্য মাছের চেয়ে ইলিশ উঠেছে সবচেয়ে বেশি। অনেকে আড়ত থেকে খাঁচি ভর্তি ইলিশ এনে বাজারে বিক্রি করছেন। তবে দাম চড়া। আড়ত থেকে কাঁচাবাজারে দ্বিগুণ দাম রাখার বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি ব্যবসায়ীরা।

ফিশারিঘাট, পাহাড়তলী ও কাট্টলী আড়তে যেখানে এক কেজি ওজনের একটি ইলিশের দাম ৫০০ থেকে ৬০০ টাকা, সেখানে নগরীর কাঁচাবাজারগুলোতে বিক্রি হচ্ছে ১০০০ থেকে ১২০০ টাকায়।

বাজারে এক কেজির চেয়ে বেশি ওজনের ইলিশ উঠেছে। কোনো কোনো ব্যবসায়ী দেড় কেজি থেকে আড়াই কেজি ওজনেরও ইলিশ নিয়ে বসেছেন। দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে কেজিতে ১২০০ টাকায়। আর দুই কেজি থেকে আড়াই কেজি ওজনের ইলিশ কেজিতে দুই হাজার টাকাও দাম হাঁকানো হয়েছে।

ব্যবসায়ী মো. মামুন জানান, দুই কেজির একটি ও আড়াই কেজি ওজনের একটি মাছ ছিল। দুটিই বিক্রি করা হয়েছে। আড়াই কেজি ওজনের মাছটি ৫ হাজার টাকায় আর দুই কেজি ওজনের মাছটি ৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।

আড়ত থেকে দ্বিগুণ দামে বিক্রি করার বিষয়ে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

এদিকে সাগরের বড় বড় লবস্টারও পাওয়া যাচ্ছে কাজির দেউড়ী বাজারে। ৬টি লবস্টারের ওজন এক কেজি। এই মাছ কেজিতে বিক্রি করা হচ্ছে এক হাজার টাকায়।

ব্যবসায়ী রোস্তম জানান, এই মাছটি প্রথম কাজির দেউড়ী বাজারে আনা হয়েছে। দামও তুলনামূলক কম আছে। এই মাছটি অনেকটা বাগদা চিংড়ির মতো।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট