চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শাহ আমানতে সিগারেটের চালান জব্দ

নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট, ২০১৯ | ৯:৩২ অপরাহ্ণ

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টম হাউসের কর্মকর্তারা ২শ শলাকার ১৯শ ৫০ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছেন। আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকালে বৈধতা নিয়ে সন্দেহ হওয়ায় ব্যাগেজগুলো আটক করে এসব সিগারেট পাওয়া যায়। চালানটি গত ১০ আগস্ট এয়ার এরাবিয়ার (জি৯ ৫২৩) ফ্লাইটে শারজাহ থেকে চট্টগ্রামে এসে পৌঁছে।

চট্টগ্রাম কাস্টম হাউস সূত্রে জানা যায়, জব্দ করা সিগারেটের মধ্যে ‘৩০৩’ ব্রান্ডের ১হাজার ৪শ ১০ কার্টনে ২০০ করে মোট ২ লাখ ৮২ হাজার শলাকা ও ‘ইজি’ ব্রান্ডের ৫শ ৪০ কার্টনে ১ লাখ ৮ হাজার শলাকা রয়েছে। এগুলোর আনুমানিক বাজার মূল্য প্রায় ১৫ লাখ ৬০ হাজার টাকা।

চট্টগ্রাম কাস্টম হাউসের যুগ্ম কমিশনার নাহিদ নওশাদ মুকুল জানান, অনেক সময় যাত্রী যে ফ্লাইটে আসেন সে ফ্লাইটে লাগেজ আসে না। এক্ষেত্রেও অনুরূপ ঘটনা ঘটেছে। হয়তো যাত্রী আগে চলে এসেছিলেন, লাগেজ পরে এসেছে। ফরহাদ, বিলকিসসহ বিভিন্ন নারী-পুরুষের নাম লেখা রয়েছে এসব কার্টনে। চোরাচালানটি কাস্টম কর্মকর্তাদের নজরদারির কারণে প্রতিরোধ করা সম্ভব হয়েছে। এটি এ বিমানবন্দরে আটক সিগারেটের সবচেয়ে বড় চালান।

পর্যটন কর্পোরেশন সরকার নির্ধারিত নিয়ম অনুযায়ী এ সিগারেটগুলো কিনলে কাস্টম হাউস কর্তৃপক্ষ এগুলো বিক্রি করবে। নয়তো পরবর্তীতে এসব ধ্বংস করা হবে বলেও জানান তিনি।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট