চট্টগ্রাম শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৮ জুলাই, ২০১৯ | ৭:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি: অনিবন্ধিত ৫ ফার্মেসিকে জরিমানা

নগরের খুলশী এলাকায় মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত ওষুধ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে ৫টি প্রতিষ্ঠানকে ৪৩ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৮ জুন) খুলশি ১ নম্বর ও ঝাউতলা বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এ সময় জব্দকৃত মেয়াদোত্তীর্ণ ও অনিবন্ধিত ওষুধ ধ্বংস করা হয়েছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী হাসানের নেতৃত্বে পরিচালিত অভিযানে উপস্থিত ছিলেন ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান।

অভিযানে জীবন ড্রাগ হাউসকে নামে একটি প্রতিষ্ঠানে ২০১৮ সালের জানুয়ারিতে মেয়াদোত্তীর্ণ হওয়া ওষুধ পাওয়া যায় বলে জানান ঔষধ প্রশাসন অধিদফতরের তত্ত্বাবধায়ক কামরুল হাসান। তিনি বলেন, ‘মেয়াদোত্তীর্ণ, অনিবন্ধিত ওষুধ বিক্রি ও লাইসেন্স ছাড়া ব্যবসা পরিচালনার অপরাধে ড্রাগ আইন-১৯৪০ এর ১৮ ধারার ভিত্তিতে ফার্মেসি কেয়ারকে ১০ হাজার, জীবন ড্রাগ হাউসকে ১০ হাজার, মনজু মেডিকেল হলকে ১০ হাজার, নাসির ফার্মেসিকে ৫ হাজার ও জনতা মেডিকেল হলকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।’

এদিকে খুলশী ১ নম্বরে অভিযানের খবর পেয়ে ফার্মেসি মালিকরা দোকান বন্ধ করে পালিয়ে যায়। ফলে অভিযান চালানো সম্ভব হয়নি বলেও জানান ঔষধ প্রশাসন অধিদফতরের এ কর্মকর্তা।

পূর্বকোণ/আল-আমিন

The Post Viewed By: 183 People

সম্পর্কিত পোস্ট