চট্টগ্রাম শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৮ জুলাই, ২০১৯ | ১:৫৮ পূর্বাহ্ণ

পূর্বকোণ প্রতিনিধি হ রাঙামাটি অফিস

রাঙামাটির বরকলে ত্রাণ বিতরণকালে দীপংকর তালুকদার এম পি

বরকলের ঠেগামুখে যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়ন হবে

সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি বলেছেন, রাঙামাটির ভারতীয় সীমান্তবর্তী উপজেলা বরকলের ঠেগামুখে স্থলবন্দর নির্মাণের কাজ শুরু হয়েছে। ফলে এখানে যোগাযোগ ব্যবস্থা এবং অবকাঠামোগত উন্নয়ন হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান আওয়ামী লীগ সরকার পার্বত্য রাঙামাটি জেলাধীন মূল কর্ণফুলী নদীর অংশসহ কাঁচালং ও চেঙ্গী নদীর প্রয়োজনীয় অংশে ড্রেজিং করার উদ্যোগ নিয়েছে। যাতে নৌ যোগাযোগ স্বাভাবিক হয় এবং পাহাড়ি ঢলের কারণে ব্যাপক বন্যায় দুর্যোগ থেকে জনগণ রক্ষা পায়। তিনি বলেন, বর্তমানে বরকল সদর থেকে হরিণা পর্যন্ত যেখানে বিদ্যুৎ সরবরাহ সম্ভব, সে সমস্ত স্থানে বিদ্যুৎ লাইন স্থাপনে প্রয়োজনীয় প্রক্রিয়া শুরু হয়েছে। তিনি গতকাল বুধবার রাঙামাটির দুর্গম উপজেলা বরকলের ভূষণচড়া ও আইমাছড়া ইউনিয়নের বন্যা কবলিত গ্রামগুলোতে জেলা প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
ভূষণছড়া ইউপি কার্যালয়ে বরকল উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীনের সভাপতিত্বে ত্রান বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বরকল উপজেলা চেয়ারম্যান বিধান চাকমা, সাবেক জেলা পরিষদ সদস্য ও বরকল উপজেলা আ. লীগের সা. সম্পাদক সবির কুমার চাকমা, ৪নং ভূষণছড়া ইউপি চেয়ারম্যান মামুনর রশিদ মামুন, ৩নং আইমাছড়া ইউপি চেয়ারম্যান অমর কান্তি চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। পরে দীপংকর তালুকদার এমপি বন্যা কবলিত এলাকাসমূহ পরিদর্শন করেন এবং ভূষণছড়া, এরাবুনিয়া এবং আইমাছড়া ইউনিয়নের কলাবুনিয়া এলাকায় ত্রাণ বিতরণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এম পি এলাকায় শান্তি ও উন্নয়নের জন্য জাতি, ধর্ম নির্বিশেষে সকলকে সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানান।

The Post Viewed By: 97 People

সম্পর্কিত পোস্ট