চট্টগ্রাম শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৮ জুলাই, ২০১৯ | ১২:৫৯ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, মহেশখালী

চিংড়িঘেরে সন্ত্রাসী তা-ব মহেশখালীতে, আহত ৩

চিংড়ি মৌসুমকে সামনে রেখে সন্ত্রাসীরা বেপরোয়া হয়ে উঠেছে।
জানা যায়, গত ১৬ জুলাই মঙ্গলবার সন্ধ্যা ৬টায় মহেশখালী উপজেলার কালারমারছড়া নোনাছড়ি গ্রামের পশ্চিমে আ.লীগ নেতা সেলিম চৌধুরী মালিকানাধীন (আজগরবর) চিংড়ি ঘেরে হামলা চালিয়েছেন কালারমারছড়ার স্থানীয় জনপ্রতিনিধির নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনী। এ সময় তারা অস্ত্রের মুখে ঘের কর্মচারীদের জিম্মি করে ঘের কামারের মূল্যবান জিনিস পত্র লুটপাট করেছে। বাঁধা দিতে গেলে হামলাকারীরা ঘের কর্মচারীদের মারাত্মক আঘাত করে।
আহত ঘের কর্মচারীরা জানান, উক্ত সন্ত্রাসীরা মাছ লুটের অজুহাতে ওই ঘেরে হামলা চালালে জনগণের চাপের মুখে পিছু হটে। এ সময় তাদের ফাঁকা গুলি বর্ষণে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। আহতরা হলেন স্থানীয় নোনাছড়ি গ্রামের বাসিন্দা মো. আজিম (২৮), ছামিরা ঘোনা গ্রামের ওবায়দুল হক (৩৮), অফিস পাড়া গ্রামের আবুল কালাম (৫০)। তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে চিকিৎসা দেয়ার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই কায়দায় উল্লেখিত সন্ত্রাসীরা গত ১০ জুলাই নুনাইয়া নামে এক পানচাষির ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করে।
এদিকে অভিযোগ উঠেছে জেল ফেরত স্বাভাবিক জীবনে ফিরে আসতে অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণকারী স্থানীয় নোনাছড়ির বাসিন্দা লোকমান ঘের প্রকল্পে হামলায় সক্রিয়ভাবে অংশ নিয়েছে। স্থানীয়রা জানান, গেল ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী হয় সেলিম চৌধুরী। নৌকার বিরোধিতা করে বিদ্রোহী প্রার্থী হয়ে তারেক শরীফ। একপর্যায়ে তারেক চেয়ারম্যান নির্বাচিত হলে একছত্র আধিপত্য বিস্তার শুরু করে তারেক বাহিনীর লোকজন কালারমারছড়ায়। ফলে অনেকে মনে করছেন সেলিমকে প্রতিপক্ষক মনে করে তারেকের ইন্ধনে তার চিংড়ি ঘেরের লুটপাট চালিয়েছে তার বাহিনীর সদস্যরা।
আ.লীগ সেলিম চৌধুরী বলেন, কোন উত্তেজনা ছাড়া তারেক বাহিনীর লোকজন আমার মালিকানাধীন চিংড়ি প্রকল্পে অহেতুক হামলা চালিয়ে কামার বাড়ি ভাংচুর ও ঘের কর্মচারীদের আহত করেছে।
এ ব্যাপারে আমার রাজনীতিক নেতা আশেক উল্লাহ রফিক এমপিসহ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। কালারমারছড়া পুলিশ ফাঁড়ির টু-আইসি এএস আই জাহাঙ্গীর আলম বলেন, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে গেলে কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

The Post Viewed By: 78 People

সম্পর্কিত পোস্ট