চট্টগ্রাম সোমবার, ১৯ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৭ জুলাই, ২০১৯ | ২:০৭ পূর্বাহ্ণ

পুনঃনিরীক্ষণের আবেদন ১৮-২৪ জুলাই আজ এইচএসসি ও সমমানের ফল

আজ বুধবার সারাদেশে একযোগে উচ্চ মাধ্যমিক এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে। চট্টগ্রামের শিক্ষা বোর্ডের ওয়েব সাইট (িি.িনরংব-পঃম.মড়া.নফ) এ প্রবেশ করে রোল নাম্বার ব্যবহার করে ফল জানা যাবে। টেলিটক সিমের মাধ্যমে এসএমএস করে এবং স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে। এছাড়া, প্রতিষ্ঠানসমূহের প্রধানগণ তাঁর প্রতিষ্ঠানের ই আই আই এন নাম্বার ব্যবহার করে ফল জানতে পারবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. মাহবুব হাসান। আর মাদ্রাসা শিক্ষার্থীরা (িি.িনসবন.মড়া.নফ) এই ওয়ের সাইটে গিয়ে ফল জানতে পারবে।
চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের তথ্য মতে, চলতি বছরের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম বিভাগ থেকে অংশ নিয়েছে ৯৯ হাজার ৬৫১ জন শিক্ষার্থী। শিক্ষার্থীদের মধ্যে ৪৯ হাজার ৩৬৫ জন ছাত্র এবং ৫০ হাজার ২৮৬ জন ছাত্রী। তারা ২৬০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০৩ টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এছাড়াও সকল মোবাইল অপারেটরের গ্রাহকগণ ম্যাসেজ অপশনে গিয়ে ঐঝঈ লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে ফলাফল জানতে পারবেন। মাদ্রাসা বোর্ডের আলিমের ক্ষেত্রে অষরস লিখে স্পেস দিয়ে গধফ স্পেস দিয়ে রোল নম্বর, স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে এবং ভোকেশনালের ফল জানতে ঐঝঈ লিখে স্পেস দিয়ে ঞবপ লিখে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৯ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে।
ফিরতি এসএমএসে শিক্ষার্থীদের ফলাফল জানিয়ে দেয়া হবে। তবে বোর্ডের ফলাফল প্রকাশের পরই তা জানা যাবে। এ ছাড়া শিক্ষা বোর্ডের ওয়েবসাইট (িি.িবফঁপধঃরড়হনড়ধৎফৎবংঁষঃং.মড়া.নফ) থেকেও ফলাফল জানতে পারবে শিক্ষার্থী।
উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য এসএমএস মাধ্যমে ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবে।

The Post Viewed By: 148 People

সম্পর্কিত পোস্ট