চট্টগ্রাম রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৭ জুলাই, ২০১৯ | ১:৪৭ পূর্বাহ্ণ

পটিয়ায় পাওয়ার প্লান্ট পরিদর্শনে সিআইইউর ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীরা

পটিয়ার শিকলবাহায় এনার্জি প্যাক পাওয়ার প্লান্ট পরিদর্শন করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ের একঝাঁক মেধাবী শিক্ষার্থী।
সম্প্রতি বিশ^বিদ্যালয়ের দু’জন শিক্ষকের নেতৃত্বে ছাত্র-ছাত্রীরা ১০৮ মেগাওয়াট ক্ষমতা সম্পন্ন পাওয়ার প্লান্টটি পরিদর্শন করতে সেখানে যান। এই সময় তারা পুরো প্রক্রিয়াটির কার্যক্রম ঘুরে দেখেন ও বিভিন্ন প্রশ্নের জবাব খুঁজে বেড়ান।
পাওয়ার প্লান্ট পরিদর্শনকালে শিক্ষার্থীদের সঙ্গে ছিলেন সিআইইউর ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ই ই ই ) এর সহকারী অধ্যাপক মো. মোরশেদ আলম ও একই বিভাগের লেকচারার মো. রিজওয়ানুল আরেফীন নিয়ন।
শিক্ষকরা জানান, পাঠ্যবই-সিলেবাসের বাইরে শিক্ষার্থীদের অভিজ্ঞতামূলক জ্ঞানের সঙ্গে পরিচয় করিয়ে দিতে নিয়মিতভাবে নানামুখী উদ্যোগ হাতে নিয়ে আসছে স্কুল অব সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং কর্তৃপক্ষ।
সিআইইউর ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের শিক্ষার্থীদের কাছে খুবই পছন্দের একটি কোর্স হলো ‘পাওয়ার সিস্টেম প্রটেকশন’। এই কোর্সটি পড়তে গিয়ে বারবারই ছাত্র-ছাত্রীদের ভেতর পাওয়ার প্লান্ট নিয়ে নানা প্রশ্ন জেগেছে।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 76 People

সম্পর্কিত পোস্ট

Optimized with PageSpeed Ninja