চট্টগ্রাম রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৭ জুলাই, ২০১৯ | ১:৪৭ পূর্বাহ্ণ

আহমদ শাহ্ সিরিকোটি (রহ.)’র ওরশ মাহফিল

আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট’র ব্যবস্থাপনায় সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহ.)’র ৬০তম সালানা ওরশ মোবারক প্রফেসর মোহাম্মদ দিদারুল ইসলামের সভাপতিত্বে গত সোমবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত ষোলশহরস্থ জামেয়া সংলগ্ন জুলুস ময়দানে অনুষ্ঠিত হয়।
এতে সভাপতি তার বক্তব্যে বলেন, আউলিয়ায়ে কেরাম মানবজাতিকে সদা আল্লাহ-রাসূলের প্রদর্শিত পথে ও মতে চলার শিক্ষা দেন। পথভ্রষ্ট মানব জাতির মৃত আত্মাকে জীবিত করেন। হযরত সৈয়্যদ আহমদ শাহ্ সিরিকোটি (রহ.) অগণিত পথহারা মুললমানকে শরীয়-তরিকতের অনুসরণে মুক্তির পথ দেখিয়েছেন। তাঁর প্রতিষ্ঠিত এ জামেয়া থেকে শিক্ষাপ্রাপ্ত ছাত্ররা বিশ্বের বিভিন্ন দেশে ইসলামের সঠিক রূপরেখা আহলে সুন্নাত ওয়াল জামাতের পথ অনুসরণের জন্য দাওয়াত দিচ্ছে, এ জন্য আমরা গর্বিত।
আনজুমান ট্রাস্ট’র জয়েন্ট জেনারেল সেক্রেটারি ও ওরশ কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল হক বলেন, জামেয়া, আনজুমান ও গাউসিয়া কমিটির সাথে সম্পৃক্ত থেকে সালানা ওরশ মোবারকসহ বিভিন্নভাবে যারা খেদমত আনজাম দিচ্ছেন কিংবা দেবেন তাঁরা দুনিয়া ও আখিরাতে নাজাতপ্রাপ্ত হবেন।
এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন গাউসিয়া কমিটি বাংলাদেশ’র চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ।
এতে বক্তা ছিলেন মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, মুফতি কাজী আবদুল ওয়াজেদ, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ আবু তৈয়্যব চৌধুরী, অধ্যক্ষ মাওলানা মুহাম্মদ বদিউল আলম রেজভী প্রমুখ।
সালানা ওরশ মোবারক উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচির ছিলো। অনুষ্ঠানটি পরিচালনা করেন মুহাম্মদ আবদুল হামিদ ও মাওলানা হাফেজ মুহাম্মদ আনিসুজ্জামান।
পরিশেষে আল্লামা মুহাম্মদ ওবাইদুল হক নঈমী বাংলাদেশসহ সমগ্র মুসলিম জাহানের শান্তি কামনা করে দো’য়া ও আখিরী মুনাজাত পরিচালনা করেন। বা‘দ নামাজে এশায় তবারুক বিতরণের মাধ্যমে মাহফিল’র সমাপ্তি হয়।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 60 People

সম্পর্কিত পোস্ট

Optimized with PageSpeed Ninja