চট্টগ্রাম রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

জনদুর্ভোগ কমাতে সড়ক সংস্কারে চসিক

টানা বৃষ্টিপাত ও জলাবদ্ধতার কারণে মহানগরীর বিভিন্ন সড়কে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি ও জলাবদ্ধতায় খানাখন্দে ভরপুর নগরীর অনেক সড়কে চলাচলে নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। জনদুর্ভোগ কমাতে সড়ক সংস্কারে নেমেছে সিটি করপোরেশন। গতকাল সোমবার সকাল থেকেই সড়ক সংস্কারের কাজ শুরু করেছে সিটি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ। প্রথম দিন লালখাঁন বাজার থেকে টাইগারপাস, শেখ মুজিব রোড়, চট্টগ্রাম কলেজ রোড, কোতোয়ালি থেকে ফিরিঙ্গীবাজার, বায়েজিদ বোস্তামি রোড, বায়েজিদ বোস্তামি মাজার গেট, এয়ারপোর্ট রোড থেকে সল্টগোলা ক্রসিং, সাগরিকা লিংক রোড ও জাকির হোসাইন রোডের খানাখন্দ সংস্কার কাজ করছে চসিকের প্রকৌশল বিভাগের কর্মীরা।
চসিকের প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমদ বলেন, জলাবদ্ধতার কারণে সড়কের প্রচুর ক্ষতি হয়েছে। সকালের রোদ দেখাতেই মেয়রের নির্দেশে কাজে নেমে পড়েছি। আমাদের ৯টা ডিভিশনের প্রতিটিতে একজন নির্বাহী প্রকৌশলী, একজন সহকারী প্রকৌশলী ও দুইজন উপ সহকারী প্রকৌশলীসহ ১৫ জনের টিম কাজ করছে। প্রথমে ইটের খোয়া ও বালি দিয়ে গর্তের গভীরতা কমানো হচ্ছে, তারপর বিটুমিন দিয়ে সংস্কার করা হচ্ছে বলেও জানান এ কর্মকর্তা।
চসিকের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক জানান, জলাবদ্ধতায় কি পরিমাণ সড়কের ক্ষতি হয়েছে তা জানতে আমাদের সপ্তাহ খানেক সময় লাগবে। ইতোমধ্যে সার্ভে শুরু হয়েছে। তবে কাজগুলো শেষ করতে এক মাসের বেশি সময় লাগবে বলে তিনি জানান।-বিজ্ঞপ্তি

The Post Viewed By: 157 People

সম্পর্কিত পোস্ট

Optimized with PageSpeed Ninja