চট্টগ্রাম রবিবার, ১৮ আগস্ট, ২০১৯

সর্বশেষ:

১৬ জুলাই, ২০১৯ | ২:০৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কারাবন্দী সেই করিমকে ইয়াবা দিতে গিয়ে ধরা সহোদর

আদালতে হাজিরা দিতে আসা কারাবন্দী মাদক ব্যবসায়ী রেজাউল করিম ওরফে ‘ডাইল করিম’কে ইয়াবা দিতে গিয়ে ধরা পড়লেন তার ভাই নুরুল ইসলাম নুরু। নুরু নিজেও একজন মাদক বিক্রেতা বলে জানিয়েছে পুলিশ।
গত রবিবার বিকেলে নুরুকে ২০ পিস ইয়াবাসহ আটক করেছে আদালতে দায়িত্বরত পুলিশ। পরে তাকে কোতোয়ালী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়। ডাইল করিম হালিশহর থানার ছোটপুল কাঁচাবাজার এলাকার মৃত জানে আলমের পুত্র। গত ৪ এপ্রিল নগর গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করেছিল। তার বিরুদ্ধে ১১টি মামলা রয়েছে। যার সবটি হচ্ছে মাদক আইনের। তার ভাই নুরুর বিরুদ্ধেও মাদকের ৭টি মামলা রয়েছে।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে নুরু তাদের পারিবারিক মাদকের ব্যবসা নিয়ে বিস্তারিত তথ্য দিয়েছে। তারা পাঁচ ভাই ও এক বোন নগরীর ছোটপুল এলাকায় ফেনসিডিল ও ইয়াবা বিক্রি করত। পরে এলাকার লোকজন তা ভেঙে দেওয়ার পর তারা মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। ডাইল করিম কারাগার থেকে ওই ব্যবসা নিয়ন্ত্রণ করে। এমনকি কারাগারের ভেতরেও রয়েছে তাদের ইয়াবা ব্যবসা।
ওসি আরও বলেন, ডাইল করিম কারাগারে ইয়াবা সেবন ও বিক্রি করে। তার পরিবারের সদস্যরা আদালতে গিয়ে ডাইল করিমকে ইয়াবা দেয়। বিভিন্ন কৌশলে কারাগারের ভেতরে ইয়াবা নিয়ে যায়। তার কাছ থেকে ১৮ গ্রাম ইয়াবার গুঁড়া উদ্ধারের ঘটনায় গত ২১ জুন ডেপুটি জেলার সৈয়দ হাসান আলী বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। এরপরও সে কারাগারে ইয়াবা নেওয়া বন্ধ করেনি।’
ওসি আরও বলেন, গ্রেপ্তারকৃত নুরু গত শনিবার মাদকের মামলায় জেল থেকে জামিনে ছাড়া পায়। জেল থেকে বের হওয়ার সময় করিম তার ভাইকে ইয়াবা পাঠানোর নির্দেশ দেয়। সেই নিদের্শনার পর করিমের ব্যক্তিগত কর্মচারী শাহজাহানের কাছ থেকে ইয়াবা নিয়ে ভাইকে দিতে গিয়েছিল নুরু।
পুলিশ জানায়, তাদের পাঁচ ভাই ইয়াবা ও ফেনসিডিল ব্যবসার সঙ্গে জড়িত। করিমের স্ত্রী ইয়াছমিন আক্তার ও বোনদের মধ্যে পারভিন আক্তারও ইয়াবা-ফেনসিডিল বিক্রি করে। তারা প্রত্যেকে মাদকসেবী। তাদের ছয় ভাই-বোনের বিরুদ্ধে একাধিক মাদকের মামলা রয়েছে।

The Post Viewed By: 102 People

সম্পর্কিত পোস্ট

Optimized with PageSpeed Ninja