চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

অবশেষে রৌদ্রকরোজ্জ্বল চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০১৯ | ৩:০২ অপরাহ্ণ

অবশেষে হেসেছে চট্টগ্রামের আকাশ, মুক্তি মেলেছে একঘেয়েমি বৃষ্টি ও জলাবদ্ধ জনজীবন থেকে। গেলো ১০ দিন চট্টগ্রাম ও আশপাশের এলাকায় ছিল টানা বৃষ্টি। ভারী বর্ষণে বারবার ডুবেছে বন্দরনগরী, যা ছিল গণমাধ্যমে আলোচনার কেন্দ্রবিন্দুতে।

তবে টানা বর্ষণে এখনো ডুবে আছে নগরীর নিম্নাঞ্চল, জেলার রাউজান-পটিয়া-চন্দনাইশসহ বেশ কয়েকটি উপজেলা। হালদা, ইছামতি, ডাবুয়া, সর্তা, ও শঙ্খ নদীতে পানি প্রবাহিত হচ্ছে বিপদসীমার ওপরে। তলিয়ে গেছে হাজার হাজার হেক্টর ফসলি জমি ও নিম্নাঞ্চল। নদীর ভাঙনে বিলীন হয়ে গেছে শতাধিক বাড়িঘর।

আজ মঙ্গলবার (১৬ জুলাই) সকালে আবহাওয়া অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে রংপুর, ময়মনসিংহ, সিলেট এবং চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরো জানানো হয়েছে, মঙ্গলবার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চার বিভাগ ছাড়া ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহওয়া অফিস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৬৭ শতাংশ।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৪০ মিনিট।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট